AM-ACCOUNTANCY-SERVICES-BBB

হযরত শাহ সুলতান (রহ.) দ্বি-পাক্ষিক মাদরাসায় আলোচনা সভা-দোয়া মাহফিল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২ - ২০২০ | ১২: ৩১ পূর্বাহ্ণ

মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ থেকে :: বৃহস্পতিবার (১ অক্টোবর) বালাগঞ্জের ঐতিহ্যবাহী হযরত শাহ সুলতান (রহ.) দ্বি-পাক্ষিক মাদরাসায় মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল সিলেটের সর্বজন শ্রদ্ধেয় আলেম শায়খ মাওলানা আনওয়ারুল হক চৌধুরী (রহ.) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা এবং বিগত শিক্ষাবর্ষের সমাপনী উপলক্ষে খতমে বোখারী অনুষ্ঠিত হয়েছে।

খতমে বোখারীর দোয়া পরিচালনা কমিটি করেন প্রখ্যাত শায়খুল হাদিস মুখলেছুর রহমান কিয়ামপুরী। সমাপনী মোনাজাত পরিচালনা করেন প্রবীণ আলেম মৌলভী সাইদুদ্দিন দাউদপুরী।

মাদরাসার মুহতামিম রেদওয়ানুল হক চৌধুরী রাজু’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন রায়পুর মাদরাসার শায়খুল হাদিস মাওলানা আব্দুশ শহীদ, প্রখ্যাত আলেম মাওলানা আব্দুর রহমান শায়খে কলুমা, দরগা মাদরাসার শিক্ষা সচিব মাওলানা আতাউল হক জালালাবাদী, জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর মাদরাসার মুহতামিম হাফিজ মাওলানা মুসলেহুদ্দিন রাজু, প্রখ্যাত আলেম মাওলানা নজরুল ইসলাম কান্দিগাঁও, হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক শাহ নজরুল ইসলাম, তালিমুল কোরআন বাংলাদেশের সাধারণ সম্পাদক মাওলানা ইমদাদুল হক নোমানী, প্রখ্যাত আলেম মাওলানা আব্দুল হাই বাহুবলী, রায়পুর মাদরাসার শিক্ষক মাওলানা আজিজুর রহমান, অধ্যাপক আব্দুস সবুর মৌলভীবাজার ও মাওলানা কবির উদ্দিন কানাইঘাট।

বক্তারা শায়খ মাওলানা আনওয়ারুল হক চৌধুরী (রহ.) এর জীবন ও কর্মের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, কওমী অঙ্গনের একজন যোগ্য অভিভাবক ছিলেন শায়খ মাওলানা আনওয়ারুল হক চৌধুরী (রহ.)। তিনি ছিলেন ইসলামী শিক্ষায় নারী জাগরণের অগ্রদূত। তাঁর যোগ্য দিক নির্দেশানায় দেশে অসংখ্য মাদরাসা সৃষ্টি হয়েছে। তিনি তাঁর কর্মপ্রচেষ্টার জন্য যুগ যুগ স্মরণীয় হয়ে থাকবেন।

মাদরাসার নায়েবে মুহতামিম ও শিক্ষা সচিব মাওলানা নুমানুল হক চৌধুরীর পরিচালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে মাওলানা খালেদ আহমদ, মাওলানা আব্দুল্লাহ আল মুনইম, দেওয়ান মাবরুর চৌধুরী, মাওলানা আব্দুল আজিজ হবিগঞ্জী, মাওলানা মাহবুব সিরাজী, হাফিজ আজিজুর রহমান, মাওলানা হেলাল আহমদ হবিগঞ্জী, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু’সহ অনেকেই উপস্থিত ছিলেন।

আরো সংবাদ