AM-ACCOUNTANCY-SERVICES-BBB

হাফিজ আলা উদ্দিন (রহ.) হুফফাজুল ক্বোরআন বোর্ড’র সনদ-পাগড়ি-বৃত্তি বিতরণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ২১ - ২০২০ | ১২: ৪৫ পূর্বাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: হাফিজ আলা উদ্দিন (রহঃ) হুফফাজুল ক্বোরআন বোর্ড কর্তৃক হিফজ পরীক্ষায় উত্তীর্ণদের মাঝে সনদ, পাগড়ি ও বৃত্তি বিতরণ করা হয়েছে। ২০১৯ সালের পরীক্ষায় ১১৫টি মাদ্রাসার মোট ৯৩০জন শিক্ষার্থী অংশগ্রহন করে ৬০৮জন উত্তীর্ণ হন।

সোমবার দুপুরে সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের বৈরাগী বাজারস্থ আহমদিয়া সুন্নিয়া হাফিজিয়া মাদ্রাসায় আনুষ্ঠানিকভাবে এই সনদ, পাগড়ি ও বৃত্তি বিতরণ করা হয়।

হাফিজ আলা উদ্দিন (রহঃ) হুফফাজুল ক্বোরআন বোর্ড’র সভাপতি হাফিজ জমসেদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা হাফিজ আব্দুল কাদিরের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষক ভুরকি হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক হাফিজ শফিকুর রহমান সিরাজী, আহমদিয়া সুন্নিয়া হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক মুহাম্মদ শাহজাহান, শিক্ষক হাফিজ আব্দুল আলী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী জুবায়ের আহমদ তানভীর ও নাতে রাসুল (সা.) পরিবেশন করেন ছাদিকুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষক হাফিজ লুৎফুর রহমান, হাফিজ ফজলুর রহমান, হাফিজ সাইফুল ইসলাম, হাফিজ আব্দুল কাদির, হাফিজ জালাল উদ্দিন, হাফিজ আব্দুল আলী, হাফিজ সুমেল আহমদ প্রমুখ’সহ অনেকেই উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ক-বিভাগে (৫ পারা) ১৫২জনের মধ্যে ৩৭জনকে বৃত্তিপ্রদান, খ-বিভাগে (১০ পারা) ১২৫জনের মধ্যে ২৮জনকে বৃত্তি প্রদান, গ-বিভাগে (১৫ পারা) ১২২জনের মধ্যে ২৫জনকে বৃত্তি প্রদান, ঘ-বিভাগে (২০ পারা) ৬৫জনের মধ্যে ১৯জনকে বৃত্তি প্রদান, ঙ-বিভাগে (২৫ পারা) ২৬জনের মধ্যে ১৪জনকে বৃত্তি প্রদান এবং তাকমীল (৩০ পারা) বিভাগে উত্তীর্ণ ১১৮জন শিক্ষার্থী মধ্যে ৭জনকে বৃত্তি প্রদান করা হয়। পরীক্ষায় তাকমীল বিভাগে প্রথম স্থান অর্জন করেন আহমদিয়া সুন্নিয়া হাফিজিয়া মাদ্রাসার ছাত্র ইসতিয়াক আহমদ।

আরো সংবাদ