AM-ACCOUNTANCY-SERVICES-BBB

শহীদ মিনার তৈরী করে শ্রদ্ধা জানালেন ক্ষুদে শিক্ষার্থীরা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ২২ - ২০২৪ | ১২: ০৪ পূর্বাহ্ণ

অস্থায়ী শহীদ মিনার

নিজস্ব প্রতিবেদক :: আন্তর্জাতিক মহান মাতৃভাষা দিবস ব্যতিক্রমি আয়োজনের মধ্যদিয়ে পালন করেছেন সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের চন্দ্রগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীরা। ১৯১১ ইংরেজী সালে প্রতিষ্ঠিত ওই বিদ্যালয়ে কোন শহীদ মিনার নেই। তাই ২১ শে ফেব্রুয়ারি ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীর উদ্যোগে কাপড় দিয়ে অস্থায়ীভাবে বিদ্যালয় প্রাঙ্গণে শহীদ মিনার তৈরী করা হয় এবং সেই শহীদ মিনারে শিক্ষার্থীরা নিজেরাই ফুল দিয়ে পুস্পস্তবক তৈরী করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পুস্পস্তবক অর্পণের পূর্বে ভাষা শহীদদের স্মরণে প্রভাতফেরী করেন শিক্ষক-শিক্ষার্থীরা। এরপর ২১ ফেব্রুয়ারির তাৎপর্য শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতি ও শিক্ষানবিশ আইনজীবী পলাশ সেনাপতি পাপ্পা জানান, চন্দ্রগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ইউনিয়নের সবচেয়ে পুরাতন একটি শিক্ষা প্রতিষ্ঠান। কিন্ত এই বিদ্যালয় কিংবা আশপাশ এলাকায় কোন শহীদ মিনার নেই। তাই বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীদের উদ্যোগে অস্থায়ী শহীদ মিনারটি তৈরী করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। বিদ্যালয়ে একটি স্থায়ী শহীদ মিনার স্থাপনের জন্য সরকারের প্রতি তিনি দাবি জানান।

আরো সংবাদ