AM-ACCOUNTANCY-SERVICES-BBB

খুদ্দামুল কোরআন সংস্থার মহতী উদ্যোগ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ৪ - ২০২০ | ১২: ২৮ পূর্বাহ্ণ

মো. জিল্লুর রহমান জিলু :: ওসমানীনগর উপজেলার খন্দকার বাজার খুদ্দামুল কোরআন সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য, জটিল রোগে মৃত্যুবরণকারী স্থানীয় খাগদিওর গ্রামের আব্দুল মুমিন সাবুল মিয়ার পিতৃহীন শিশুদের জন্য পাকাঘর নির্মাণের এক মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সংস্থার উদ্যোগে প্রায় ৫লাখ টাকা ব্যয়ে এ ঘর নির্মাণ করে দেয়া হবে। ঘর নির্মাণের অংশ হিসেবে আজ শুক্রবার (০৩ জানুয়ারি) বিকালে ভিত্তিস্থাপন করা হয়েছে। ভিত্তিস্থাপন উপলক্ষে এক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ভিত্তিস্থাপন শেষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংস্থার সভাপতি মাওলানা সিকন্দর আলী। দোয়া পরিচালনা করেন সংস্থার সাবেক সভাপতি মাওলানা সাখাওয়াত হোসেন।

খুদ্দামুল কোরআন সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আব্দুল মুক্তাদির লায়েকের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন দয়ামীর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও খুদ্দামুল কোরআন সমাজ কল্যাণ সংস্থার উপদেষ্টা সদস্য গবেষক আব্দুল হাই মোশাহিদ, উপদেষ্টা সদস্য ও ইউপি সদস্য আফরুজুল হক, সাবেক ইউপি সদস্য ও উপদেষ্টা সদস্য মকবুল হোসেন, উপদেষ্টা সদস্য মাওলানা জহিরুল ইসলাম, প্রবীণ মুরুব্বি মো. তাজ উল্লাহ, আব্দুল মালিক, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, সংস্থার সাবেক সভাপতি মাওলানা আব্দুশ শহীদ, বর্তমান সহ-সভাপতি আবু বকর, অর্থ সম্পাদক মো. আবুল কালাম, সহ অর্থ সম্পাদক মাওলানা রুহুল আমিন, সমাজ কল্যাণ সম্পাদক মো. আনহার হোসেন, প্রচার সম্পাদক হাফিজ মাওলানা রুহুল আমিন তারেক, অফিস সম্পাদক আবরার আহমদ, সংস্কৃতি সম্পাদক আমিনুল রহমান জুনেদ, সাহিত্য সম্পাদক হাফিজ শাহাব উদ্দিন, নির্বাহী সদস্য মো. বেলাল আহমদ, মাওলানা হুসাইন আহমদ, সাধারণ সদস্য মো. নূরুল ইসলাম, মো. ফয়ছল আহমদ, আলবাব আহমদ প্রমুখ।

খুদ্দামুল কোরআন সমাজ কল্যাণ সংস্থার কর্মকর্তারা জানিয়েছেন, প্রয়াত আব্দুল মুমিন সাবুল মিয়া সংস্থার একজন প্রতিষ্ঠাতা সদস্য এবং এলাকার ধর্মীয় ও সমাজসেবামূলক কাজে নিবেদিতপ্রাণ কর্মী ছিলেন। নিজের আর্থিক অস্বচ্ছলতা সত্ত্বেও তিনি সব সময় মানুষের সেবায় কাজ করতেন। প্রয়াত আব্দুল মুমিন সাবুল মিয়া ২০১৮ সালের ২৪ নভেম্বর লিভারজনিত জটিলতায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার ১কন্যা ও ৩ছেলে রয়েছে।

সংস্থার কর্মকর্তা জানিয়েছেন, তার অবদানের স্বীকৃতি হিসেবে সংস্থার উদ্যোগে সংস্থার সদস্য, উপদেষ্টা ম-লি এবং দেশে-বিদেশে অবস্থানরত বিত্তবানদের সহযোগিতায় প্রয়াত আব্দুল মুমিন সাবুল মিয়ার ‘গৃহহীন’ অসহায় সন্তানদের বসবাসের জন্য পাকাঘর নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সংস্থার কর্মকর্তারা জানিয়েছেন, এ পাকাঘর নির্মাণে প্রায় ৫লাখ টাকা ব্যয় হবে। অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ পাকাঘর নির্মাণের ব্যাপারে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া হৃদয়বানদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন।

আরো সংবাদ