AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে ক্ষুব্ধ অভিভাবকরা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ২৬ - ২০১৯ | ৭: ৩৮ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার ইলামেরগাঁও উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে প্রতিষ্ঠাতা সদস্য, ভূমিদাতা ও অভিভাবক সদস্যদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। তারা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরেন্দ্র চন্দ্র দাসের বিরুদ্ধে অনেকটা গোপনে তফসিল ঘোষণা কারার মাধ্যমে নিজের পছন্দের লোকজন নিয়ে কমিটি গঠনের পায়তারার অভিযোগ করেছেন। তাই এই নির্বাচন বাতিলের দাবি জানিয়েছেন প্রতিষ্ঠাতা সদস্য, ভূমিদাতা ও অভিভাবক সদস্যরা।
জানাযায়, বর্তমানে অ্যাডহক কমিটির মাধ্যমে ওই স্কুল পরিচালনা করা হচ্ছে। তাই গত ২১নভেম্বর বৃহস্পতিবার প্রধান শিক্ষক আগামি ১০ডিসেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করেন। এই নির্বাচনে অংশগ্রহণ করতে আগ্রহী প্রার্থীরা ২৪, ২৫ ও ২৬ নভেম্বর ফরম সংগ্রহ করতে পারবেন বলে তারিখ নির্ধারণ করা হয় এবং ফরম বাচাই ২৭নভেম্বর ও প্রত্যাহারের শেষ তারিখ ২৮নভেম্বর পর্যন্ত। কিন্তু মঙ্গলবার (২৬ নভেম্বর) ফরম সংগ্রহ ও জমা দেয়ার শেষ দিন হলেও প্রধান শিক্ষক তার অফিস কক্ষে তালা দিয়ে বিদ্যালয় থেকে বাহিরে চলে যান।
কিন্তু স্কুলের এই নির্বাচন অথবা ফরম বিতরণের খবর জানেন না ভোটার ও অভিভাকরা। হঠাৎ করে সোমবার রাতে স্কুলের নির্বাচনের ফরম বিতরণ ও তফসিল ঘোষণার খবর জনতে পারেন সাবেক প্রতিষ্ঠাতা সদস্য জালাল উদ্দিন, ভূমি দাতা আলী হোসেন, আইয়ব আলী, অভিভাবক সদস্য ইসলাম উদ্দিন, শেখ আজিজ মিয়া, মখলিছ আলী, সাজ্জাদ আলীম ইউনুস আলী, আছাব আলী ও সঞ্জব আলী। এই খবর পাওয়ার পর মঙ্গলবার ফরম সংগ্রহ করতে তারা স্কুলে গিয়ে প্রধান শিক্ষককে অনুপস্থিত ও তার অফিস কক্ষে তালা ঝুলানো দেখতে পেয়ে ক্ষুব্ধ হয়ে উঠেন। একপর্যায়ে বেলা ২টায় প্রধান শিক্ষক স্কুলে গিয়ে প্রতিষ্ঠাতা সদস্য, ভূমিদাতা ও অভিভাবক সদস্যদের ছাপে পড়ে তাদের ফরম পুরণ করান প্রধান শিক্ষক।
এব্যাপারে প্রধান শিক্ষক নিরেন্দ্র চন্দ্র দাস তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা দাবি করে জানান, তিনি জরুরী কাজে উপজেলা নির্বাহী অফিসারের কাছে গিয়েছিলেন।

আরো সংবাদ