বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

রেইনহাম এশিয়ান এডুকেশন এন্ড কার্লচারাল সেন্টারের ইফতার মাহফিল

বিশ্বনাথনিউজ২৪ :: পূর্ব লন্ডনের রেইনহাম এলাকায় বসবাসরত এশিয়ান মুসলিম কমিউনিটিকে নিয়ে গঠিত রেইনহাম এশিয়ান এডুকেশন এন্ড কার্লচারাল সেন্টারের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
১২ মে রবিবার মসজিদের হল রুমে অনুষ্ঠিত ইফতার ও দোয়া মাহফিলে স্থানীয় বাসিন্দারা স্বপরিবারে অংশনেন। সংক্ষিপ্ত আলোচনায় উক্ত এলাকায় স্থায়ী একটি মসজিদ প্রতিষ্ঠার উপর গুরুত্বারোপ করেন বক্তারা। মসজিদ প্রতিষ্ঠিত হলে নতুন প্রজন্মের মুসলিমরা ধর্মী রীতিনীতি জানতে পারবে এবং ইসলামের সঠিক পথে এগুতে পারবেন বলে মনে করেন আলোচকগন।
সংগঠনের সভাপতি হাজী আব্দুল কাদির এর সভাপতিত্বে ও সহ সাধারণ সম্পাদক আব্দুর রহিম এর পরিচালনায় রমজানের গুরুত্ব ও তাৎপর্য্য নিয়ে প্রধান অতিথি হিসেবে আলোচনা পেশ করেন শায়খুল হাদিস আল্লামা হাফিজ আব্দুল জলিল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সেন্টারের খতিব মাওলানা ফরিদ আহমদ চৌধুরী। উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি আব্দুল কাইয়ুম খান, কুতুব উদ্দিন খান, তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক আজিজুর রহমান, ট্রেজারার নুরুল ইসলাম গজনবী, সহ ট্রেজারার দিদার শাহ, ইসি মেম্বার সামছুল হক, রোমান আহমদ, আমির কামাল, মো: কদর উদ্দীন, মো: নুরুজ্জামান, জিয়াউল ইসলাম গজনবী, মাওলানা জামাল আহমদ, হাফিজ আবুল কালাম প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আহনাফ মোশাররফ চৌধুরী।
মাহফিলে রামাদ্বানের গুরুত্ব ও তাৎপর্য্য তুলে ধরে বক্তারা বলেন, রামাদ্বান হচ্ছে ভ্রাতৃত্ব বন্ধনের মাস, রহমত, মাগফিরা ও নাজাতের মাস। সুতরাং এ মাস যেন আমাদের কমিউনিটি ও সকর মুসলিম উম্মাহর জন্য কল্যান নিয়ে আসে। মাহফিলের শেষে মোনাজাত পরিচালনা করেন শায়খুল হাদিস আল্লামা আব্দুল জলিল।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!