AM-ACCOUNTANCY-SERVICES-BBB

লন্ডন বাংলা প্রেসক্লাবের সেরা রিপোর্টার এওয়ার্ড পেলেন সাংবাদিক কয়েছ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ৩০ - ২০২৪ | ১২: ০১ পূর্বাহ্ণ

রিপোর্টার এওয়ার্ড

বিশ্বনাথনিউজ২৪ :: ব্রিটেনে লন্ডন বাংলা প্রেসক্লাবের সেরা রিপোর্টার হিসেবে এওয়ার্ড পেয়েছেন সাংবাদিক জাকির হোসেন কয়েছ। ক্লাবের সর্বোচ্চ সংখ্যক প্রেসকনফান্সে উপস্থিত থাকা এবং নিউজ করার জন্য তিনি এই এওয়ার্ড লাভ করেন। ২৮ জানুয়ারি লন্ডন বাংলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সভা শেষে প্রেসক্লাবের প্রায় ৩ শতাধিক সদস্যসহ ব্রিটিশ রাজনীতিবিদ, বাংলাদেশ হাইকমিশনার, স্থানীয় কাউন্সিলার ছাড়াও বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে তাকে এই এওয়ার্ড প্রদান করা হয়।

জাকির হোসেন কয়েছ বিগত ৫ বছর ধরে ব্রিটেনের জনপ্রিয় স্যাটেলাইট টিভি চ্যানেল ‘টিভি ওয়ান’র সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করছেন। পাশাপাশি তিনি ওয়ান বাংলা নিউজ নামক অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক এবং স্যোশাল মিডিয়ায় ‘লন্ডন বাংলা ভয়েস’ ফেইসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলের ফাউন্ডার হিসেবে জড়িত রয়েছেন। তিনি লন্ডন বাংলা প্রেসক্লাবের এক্সিকিউটিভ মেম্বার হিসেবে আবারো নির্বাচিত হয়েছেন।

এওয়ার্ড পাওয়ার পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় সাংবাদিক জাকির হোসেন কয়েছ বলেন, এটি আমার জীবনের শ্রেষ্ট অর্জনগুলোর একটি। এই এওয়ার্ড আমার কাজের স্বীকৃতি। আমি মনে করি আমাকে আরো উৎসাহিত করবে এই সম্মাননা। সাংবাদিকতার মহান এই পেশায় তরুনদের আগ্রহ আরো সৃস্টি হবে, এটাই আমার বিশ্বাস।

উল্লেখ্য, সিলেটের প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ উপজেলার অলংকারী গ্রামের কৃতি সন্তান জাকির হোসেন কয়েছ ১৯৯৫ সালে এসএসসি পরিক্ষার উত্তীর্ণ হওয়ার পর থেকেই বিশ্বনাথের স্থানীয় মাসিক বিশ্বনাথ ডাইজেস্ট ম্যাগাজিনে লেখালেখির মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে সিলেটের জনপ্রিয় দৈনিক জালালাবাদ পত্রিকার বিশ্বনাথ প্রতিনিধি ও দৈনিক বাংলাদেশ লন্ডনের সিলেট প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৭ সালে তিনি লন্ডনে যাওয়ার আগ পর্যন্ত ঐতিহ্যবাহী বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন। পরবর্তীতে লন্ডনে সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার নিউজ এডিটর হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর বাংলা টিভি, চ্যানেল এস ও এটি বাংলায় দীর্ঘদিন রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন।

আরো সংবাদ