AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সুইন্ডনে বাংলা নববর্ষ উদযাপন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ১৭ - ২০১৯ | ৮: ৩১ অপরাহ্ণ

লন্ডন প্রতিনিধি :: নতুন বছরকে বরণ করতে বাংলাদেশের মত যুক্তরাজ্যেও প্রবাসীদের ছিল নানান আয়োজন। অতীতের সব গ্লানি পেছনে ফেলে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় ও নতুন প্রজন্মকে বাঙালী সাংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দেয়া অন্যান্য কমিউনিটির মানুষের কাছে নিজেস্ব সংস্কৃতি তুলে ধরাই ছিল বর্ষবরণ অনুষ্ঠানগুলির মূল লক্ষ্য। সুইন্ডনে প্রথমবারের মত বিশাল পার্কে বাংলাদেশের সাথে মিল রেখে প্রথম দিনেই বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন সুইন্ডন ও স্থানীয় কাউন্সিলের সহযোগিতায় প্রথমবারের মত বিশাল পার্কে অনুষ্ঠিত হয়েছে বাংলা নববর্ষ পালন অনুষ্ঠান। এতে স্থানীয় বাংলাদেশী ছাড়াও বিভিন্ন কমিউনিটির মানুষ অংশনেন।
মেলায় সাংস্কৃতিক পরিবেশনার পাশাপাশি বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য তুলে ধরে একটি ফ্যাশন শো অনুষ্ঠিত হয়। এতে শিশু কিশোরসহ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন সুইন্ডনের কর্মকর্তারা অংশনেন। এছাড়া মেলায় বিলেতের জনপ্রিয় শিল্পীরা গান পরিবেশন করে এবং স্থানীয় শিশু কিশোররা নাচ, গানসহ নানান সাংস্কৃতিক কর্মকান্ড তুলে ধরে।
মেলার অন্যতম আকর্ষন ছিলো কাবাড়ী খেলা। খেলা দেখতে বাংলাদেশীদের পাশাপাশি অন্যান্য কমিউনিটির মানুষও ভিড় জমান। এই আয়োজনের মধ্য দিয়ে স্থানীয় অন্যান্য কমিউনিটির মানুষের কাছে বাংলাদেশী সংস্কৃতি তুলে ধরার সাথে সাথে স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠানের পরিচিতি ঘটবে বলে আয়োজকরা মনে করেন
আয়োজকরা আশা করছেন এর মাধ্যমে নতুন প্রজন্ম নিজেস্ব সাংস্কৃতি সম্পর্কে জানতে ও শিখতে পারবে। অনুষ্ঠানে বিলেতের জনপ্রিয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন।
দিনব্যাপী মেলায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুইন্ডন কাউন্সিলের মেয়র জুনাব আলী, স্থানী এমপি রবার্ট বাকল্যান্ড কিউসি, ডেপুটি লর্ড লিউট্যান্ট শারলি লডফোর্ড, স্থানীয় পুলিশ কমিশনার ডেভিড স্কট, কাউন্সিলার আব্দুল আমিন, কাউন্সিলার জামাল মিয়া, জুবেদ মিয়া, লেবার পার্টির সাউথ সুইন্ডন আসনের এমপি প্রার্থী সারা চার্চ,  বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন সুইন্ডনের সভাপতি আব্দুল কাহার, সাধারন সম্পাদক সালেহ আহমদ, সহ সভাপতি মোস্তাক আহমদ, ট্রেজারার আব্দুল আওয়াল, যুব ও ক্রিড়া সম্পাদক আখলাকুর রহমান মাসুম, ট্রাস্টি শফিক আহমদ, জামান চৌধুরী, সুমন সুপান্ত, স্বপন আহমদ, মিজান মিয়া, জেসমিন আরা সোনালী, পপি শাহনাজ, ফুজেল রহমান প্রমুখ।

আরো সংবাদ