Search
Close this search box.

বিশ্বনাথে সম্বনয় সভা আহবানকে কেন্দ্র করে দু’পক্ষ মুখোমুখি : শক্ত অবস্থানে প্রশাসন

Facebook
Twitter
WhatsApp

আজ মোতায়েন করা হবে ১০০ শতাধিক পুলিশ, টহলে থাকবেন ম্যাজিস্ট্রেট, র‌্যাব ও ডিবি

1429772186নিজস্ব প্রতিবেদক :: বিশ্বনাথে হামালার ঘটনায় পন্ডু হওয়া উপজেলা পরিষদের মাসিক সভা আহবান নিয়ে মুখোমুখি অবস্থানে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পক্ষ। আজ সোমবার বেলা ৩টায় পন্ড হওয়া সভা আহবান করা হয়েছে বলে জানা গেলেও চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী এব্যাপারে কিছুই জানেন না বলে জানিয়েছেন। তবে আজকে সভা আহবানের বিষয়টি এই প্রতিবেদককে একাধিক ইউপি চেয়ারম্যান নিশিচত করেছেন।
এদিকে, অনাকাংখিত ঘটনা এড়াতে ও কোন অবস্থাতেই যাতে আজ সম্বনয় সভা অনুষ্ঠিত না হয় সেজন্য শক্ত অবস্থানে রয়েছে প্রশাসন।
জানা গেছে, গত বৃহস্পতিবার উপজেলা পরিষদের সম্বনয় সভায় ‘টিআর-কাবিখা-এডিপি’ প্রকল্প রেজুলেশনে ‘অন্তর্ভূক্তি ও বাতিল’ করা নিয়ে উপজেলা পরিষদের সম্বন্বয় কমিটির সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপি নেতা সুহেল আহমদ চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান ও জেলা বিএনপি নেতা আহমেদ-নুর উদ্দিনের মধ্যে বাগবিতন্ডা-হাতাহাতি ও সভায় হামালার ঘটনা ঘটে। এসময় উপজেলা চেয়ারম্যানসহ অন্তত ৫জন আহত হন। ফলে পন্ডু হয় ঐ সম্বনয় সভা। উপজেলা চেয়ারম্যান পন্ডু হওয়া সভাটি পুনরায় আজ বেলা ৩টায় পরিষদের হল রোমে আহবান করেছেন বলে শুনা যাচ্ছে। আর আজকের এই সভায় ভাইস চেয়ারম্যান পক্ষও অংশগ্রহনের জন্য প্রস্তুতি নিচ্ছেন। ফলে এই মুহুর্তে আবারো দুপক্ষ মুখোমুখি হলে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী। তবে কোন অবস্থাতেই আজকের সভা করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন বিশ্বনাথ থানার ওসি রফিকুল হোসেন। আর আজের সভা যাতে অনুষ্ঠিত না হয় এবং কোন অনাকাংখিত ঘটনা না ঘটে সেই লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকেও ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে বলে জানা গেছে।
এব্যাপারে ভাইস চেয়ারম্যান আহমেদ নূর উদ্দিন গতকাল রাত ১২টায় এই প্রতিবেদককে জানান, উপজেলা চেয়ারম্যান আজ সভা ডেকেছেন। এই সভায় আমরাও উপস্থিত হবো। আমাকে বাদ দিয়ে কিভাবে সভা করা হয় তা দেখা যাবে।
উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরীর কাছে সভা আহবানের বিষয়ে জানতে চাইলে তিনি কিছুই জানেন না বলে জানান।
বিশ্বনাথ থানার ওসি রফিকুল হোসেন বলেন, হামলার ঘটনায় পন্ডু হওয়া সভা সোমবার আবারো ডাকা হয়েছে। ফলে দু’পক্ষ মুখোমুখি হলে সংঘাত-সংঘর্ষের আশংকা রয়েছে। তাই কোন অবস্থাতেই এই সভা হতে দেওয়া হবে না। তিনি জানান, আজকে বিশ্বনাথ উপজেলা সদরে ১০০ শতাধিক স্বশস্ত্র পুলিশ মোতায়েন করা হবে। এরমধ্যে ৫০জন পুলিশ থাকবে সাদা পোষাকে। এছাড়া এক জন ম্যাজিষ্ট্রেট, র‌্যাব ও ডিবি পুলিশ থাকবে মাঠে। তিনি জানান, দুটি মামলার সকল আসামীদেরকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুল হক বলেন, মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করা হবে। প্রয়োজনে আইনানুগ সকল ব্যবস্থা গ্রহন করা হবে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত