আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

নিরাপদে গাড়ি চালনার শিক্ষা পেল গোয়ালাবাজারের ২০০ জন চালক

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ২৭ - ২০১৫ | ১২: ২১ অপরাহ্ন

Brac Photo 1

Brac  Photo-1চলার পথে বন্ধু তুমি, তোমার কথা শুনবো আমি” এই স্লোগানকে সামনে রেখে সড়ক নিরাপত্তা বিষয়ে চালকদের মধ্যে জনচেতনতা সৃষ্টি করতে ব্র্যাকের সড়ক নিরাপত্তা কর্মসুচি ও অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেইঞ্জ ইউনিট এবং সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের গোয়ালাবাজার শাখার উদ্যোগে গত বৃহস্পতিবার ওসমানীনগরের গোয়ালাবাজার বাস টার্মিনালে ”সড়ক নিরাপত্তা সচেতনতা ক্যাম্পেইন” অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন,সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি শাহ জামাল আহমেদ।
সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি মো. শাহনূরুর রহমান শানূ’র সভাপতিত্বে ও সিলেট অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত ব্র্যাক নিরাপদ সড়ক আচরনবিধি প্রবর্তন প্রকল্পের সোশ্যাল কমিউনিকেটর পারভেজ কৈরীর পরিচালনায় সচেতনতা ক্যাম্পেইনে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ওসমানীনগর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ শওকত আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট জোন হাইওয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার শৈলেন চাকমা, শেরপুর হাইওয়ে থানা অফিসার ইনচার্জ (ওসি) মো.নুরুন্নবী সরকার, ওসমানাীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুরসালিন ও সিলেট-মৌলভীবাজার মালিক সমিতি সহ-সভাপতি আব্দুল মতিন চৌধুরী প্রমুখ। এ সময় সিলেট জেলা ব্র্যাক প্রতিনিধি, বিভিন্ন বাস মালিক সমিতির নের্তৃবৃন্দ ও চালকবৃন্দরা উপস্থিত ছিলেন।
দুই যুগেরও বেশি সময় ধরে যারা সফল ভাবে কোন প্রকার দুর্ঘটনা ছাড়াই গাড়ি চালিয়েছেন এবং দক্ষতার পরিচয় রেখেছেন তাদের মধ্যে থেকে ১০ জনকে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শওকত আলী সম্মাননা স্মারকে ভুষিত করেন। নিরাপদ গাড়ি চালনার ১২ বিধি পাঠ করেন গোয়ালাবাজার মাইক্রোবাস শাখার সভাপতি মো. কাপ্তান মিয়া এবং চালকরা এই নিয়মগুলো সফলভাবে পালন করবে এই মর্মে ২০০ জন চালক এতে স্বাক্ষর প্রদান করেন। পরে চালকদের জীবনের ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়ে একটি দেয়ালিকা উদ্ভোধন করেন অতিথিবৃন্দরা। অনুষ্ঠান শেষে সড়ক নিরাপত্তা বিষয়ক গান ও নাটক প্রদর্শিত হয়। -বিজ্ঞপ্তি

আরো সংবাদ

সড়ক দুর্ঘটনায় আহত গোলাপগঞ্জের জামায়াত নেতার মৃত্যু

সিলেটে শিক্ষকের পিটুনিতে এক মাদ্রাসা ছাত্র গুরুত্বর আহত

গোলাপগঞ্জে এহিয়া ট্রাস্টের প্রাথমিক ও জুনিয়র বৃত্তি পরীক্ষা সম্পন্ন

দেশের মানুষ জেগে উঠেছে -সিলেটে মির্জা ফখরুল

সিলেট গনসমাবেশে চার লাখের বেশি মানুষ দাবি বিএনপির

সিলেটে বিএনপির গণসমাবেশ মঞ্চেও আছে খালেদার ফাঁকা চেয়ার

জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় ২ স্কুলছাত্র নিহত

সিলেটে শুক্রবার থেকে বাস চলাচল বন্ধ, শনিবার পরিবহন ধর্মঘট

শেষ হলো সিলেটে হেফাজতের ইজতেমা

ওসমানীনগরে বাসের চাপায় পথচারী নিহত

সিলেট মেডিকেল স্টাফ কোয়ার্টার থেকে সরকারি ওষুধ উদ্ধার

ইলিয়াসপত্মী লুনার গাড়িতে হামলা

২০২২ বর্ষের টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পদক পাচ্ছেন যারা

পানসি পাঁচভাইসহ ৪ রেস্তোরাকে বড় অংকের জরিমানা

সড়কে দুর্ঘটনায় বাংলা টিভির সাংবাদিক নিহত