আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

জগন্নাথপুরের রাণীগঞ্জে কুশিয়ারা সেতু নির্মাণ প্রকল্প একনেকে অনুমোদন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২৪ - ২০১৪ | ১: ৩৫ অপরাহ্ন

ECNEC 300x233

ECNEC-300x233বিশ্বনাথ নিউজ ২৪ : :পাগলা-জগন্নাথপুর-রাণীগঞ্জ-আউশকান্দি মহাসড়কের রাণীগঞ্জে কুশিয়ারা নদীর ওপর সেতু নির্মাণ প্রকল্প একনেক-এ অনুমোদিত হয়েছে। এ প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ১২৬ কোটি ৮৭ লাখ টাকা। প্রকল্পটি সম্পূর্ণ জিওবি অর্থায়নে সড়ক বিভাগের আওতায় সড়ক ও জনপথ অধিদফতর বাস্তবায়ন করবে।
মঙ্গলবার সকালে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)  এর সভায় এ প্রকল্পসহ ৫০৩ কোটি ৮৬ লাখ টাকার তিনটি প্রকল্পের চূড়ান্ত অনুমোদন। রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে পরিকল্পনা মন্ত্রণালয়ে একনেকের নিয়মিত সভায় এ অনুমোদন দেওয়া হয়। সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল সাংবাদিকদের এ বিষয়ে বিস্তারিত জানান।
মোট প্রকল্প বরাদ্দের মধ্যে সরকারি অর্থায়ন ৪২৭ কোটি ১২ লাখ টাকা ও সংস্থার নিজস্ব তহবিল ৭৬ কোটি ৭৪ লাখ টাকা। ৩টি প্রকল্পই নতুন। এগুলোর মধ্যে একটি সম্পূর্ণ সরকারি অর্থায়নে ও বাকি ২টি সরকারি ও সংস্থার নিজস্ব অর্থায়নে বাস্তবায়িত হবে। অন্য প্রকল্পগুলো হচ্ছে কন্টেইনার ও কার্গো হ্যান্ডলিং যন্ত্রপাতি সংগ্রহ প্রকল্প। যার ব্যয় ধরা হয়েছে ৮৭ কোটি ৫৬ লাখ টাকা।
বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, এ প্রকল্পের মধ্য দিয়ে চট্টগ্রাম শহরে ২ দশমিক ৯ কিলোমিটার দীর্ঘ ও ৬৫ ফুট প্রস্থ খাল খনন করা হবে। এছাড়া খালের উভয়পাশে ২০ ফুট প্রস্থের রাস্তা নির্মাণের প্রস্তাব করা হয়েছে। যাতে যানচলাচলসহ খালটি সহজে পরিষ্কার এবং আশপাশের যানজট দূর করা যাবে।
প্রধানমন্ত্রী ও একনেকের চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম. এ. মান্নানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

আরো সংবাদ

সড়ক দুর্ঘটনায় আহত গোলাপগঞ্জের জামায়াত নেতার মৃত্যু

সিলেটে শিক্ষকের পিটুনিতে এক মাদ্রাসা ছাত্র গুরুত্বর আহত

গোলাপগঞ্জে এহিয়া ট্রাস্টের প্রাথমিক ও জুনিয়র বৃত্তি পরীক্ষা সম্পন্ন

দেশের মানুষ জেগে উঠেছে -সিলেটে মির্জা ফখরুল

সিলেট গনসমাবেশে চার লাখের বেশি মানুষ দাবি বিএনপির

সিলেটে বিএনপির গণসমাবেশ মঞ্চেও আছে খালেদার ফাঁকা চেয়ার

জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় ২ স্কুলছাত্র নিহত

সিলেটে শুক্রবার থেকে বাস চলাচল বন্ধ, শনিবার পরিবহন ধর্মঘট

শেষ হলো সিলেটে হেফাজতের ইজতেমা

ওসমানীনগরে বাসের চাপায় পথচারী নিহত

সিলেট মেডিকেল স্টাফ কোয়ার্টার থেকে সরকারি ওষুধ উদ্ধার

ইলিয়াসপত্মী লুনার গাড়িতে হামলা

২০২২ বর্ষের টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পদক পাচ্ছেন যারা

পানসি পাঁচভাইসহ ৪ রেস্তোরাকে বড় অংকের জরিমানা

সড়কে দুর্ঘটনায় বাংলা টিভির সাংবাদিক নিহত