AM-ACCOUNTANCY-SERVICES-BBB

জগন্নাথপুরের রাণীগঞ্জে কুশিয়ারা সেতু নির্মাণ প্রকল্প একনেকে অনুমোদন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২৪ - ২০১৪ | ১: ৩৫ অপরাহ্ণ

ECNEC 300x233

ECNEC-300x233

বিশ্বনাথ নিউজ ২৪ : :পাগলা-জগন্নাথপুর-রাণীগঞ্জ-আউশকান্দি মহাসড়কের রাণীগঞ্জে কুশিয়ারা নদীর ওপর সেতু নির্মাণ প্রকল্প একনেক-এ অনুমোদিত হয়েছে। এ প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ১২৬ কোটি ৮৭ লাখ টাকা। প্রকল্পটি সম্পূর্ণ জিওবি অর্থায়নে সড়ক বিভাগের আওতায় সড়ক ও জনপথ অধিদফতর বাস্তবায়ন করবে।
মঙ্গলবার সকালে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)  এর সভায় এ প্রকল্পসহ ৫০৩ কোটি ৮৬ লাখ টাকার তিনটি প্রকল্পের চূড়ান্ত অনুমোদন। রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে পরিকল্পনা মন্ত্রণালয়ে একনেকের নিয়মিত সভায় এ অনুমোদন দেওয়া হয়। সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল সাংবাদিকদের এ বিষয়ে বিস্তারিত জানান।
মোট প্রকল্প বরাদ্দের মধ্যে সরকারি অর্থায়ন ৪২৭ কোটি ১২ লাখ টাকা ও সংস্থার নিজস্ব তহবিল ৭৬ কোটি ৭৪ লাখ টাকা। ৩টি প্রকল্পই নতুন। এগুলোর মধ্যে একটি সম্পূর্ণ সরকারি অর্থায়নে ও বাকি ২টি সরকারি ও সংস্থার নিজস্ব অর্থায়নে বাস্তবায়িত হবে। অন্য প্রকল্পগুলো হচ্ছে কন্টেইনার ও কার্গো হ্যান্ডলিং যন্ত্রপাতি সংগ্রহ প্রকল্প। যার ব্যয় ধরা হয়েছে ৮৭ কোটি ৫৬ লাখ টাকা।
বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, এ প্রকল্পের মধ্য দিয়ে চট্টগ্রাম শহরে ২ দশমিক ৯ কিলোমিটার দীর্ঘ ও ৬৫ ফুট প্রস্থ খাল খনন করা হবে। এছাড়া খালের উভয়পাশে ২০ ফুট প্রস্থের রাস্তা নির্মাণের প্রস্তাব করা হয়েছে। যাতে যানচলাচলসহ খালটি সহজে পরিষ্কার এবং আশপাশের যানজট দূর করা যাবে।
প্রধানমন্ত্রী ও একনেকের চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম. এ. মান্নানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

আরো সংবাদ