সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
জগন্নাথপুরে কৃষকদের মাঝে কৃষি উপকরন বিতরণ  » «   বিশ্বনাথে রাস্তা উন্নয়ন কাজের নামফলক ভাংচুর  » «   বিশ্বনাথে তথ্য প্রযুক্তি আইনের মামলার আসামীদের ছবি দিয়ে পোস্টারিং : আ’লীগের বিবৃতি  » «   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় মাদক ব‌্যবসায়ী নিহত  » «   বিশ্বনাথে ‘মিরেরচর-পুরাণগাঁও-হাসনাজির সড়ক’ দ্রুত সংস্কারের আশ্বাস  দিলেন এমপি এহিয়া  » «   ‘বন্দুকযুদ্ধে’ ধর্ষণ মামলার আসামি নিহত  » «   বিশ্বনাথে ৩টি গরু চুরি  » «   বিশ্বনাথে কিশোরী নিখোঁজের ৫দিন পর উদ্ধার : আটক ২ : মামলা দায়ের  » «   প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যুক্তরাজ্য আওয়ামী লীগের সংবর্ধনা  » «   বিশ্বনাথে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও ‘মুক্তিযুদ্ধের স্মৃতিকথা’ বই বিতরণ  » «   বিশ্বনাথে দ্রুত ধান কাটার আহবান জানিয়ে প্রশাসনের মাইকিং  » «   বিশ্বনাথে বজ্রপাতে দুটি গরুর মৃত্যু  » «   জাতীয় পার্টিকে ছাড়া ক্ষমতার স্বপ্ন দেখা ভূল -ইয়াহ্ইয়া চৌধুরী  » «   বিশ্বনাথে তরুণীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার : মামলা দায়ের  » «   বালাগঞ্জে ‘দেশরত্ম শেখ হাসিনা সেতু’র ভিত্তিপ্রস্তর স্থাপন  » «  

নানা উপায়ে দেশে ব্যবহার হচ্ছে ফেসবুক

facebook1447956011নিউজ ডেস্ক :: নিরাপত্তার কারণে ১৮ নভেম্বর দুপুর থেকে দেশে ফেসবুক, হোয়াটসঅ্যাপ সহ ইন্টারনেটের বেশ কয়েকটি জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রেখেছে সরকার।

তবে বিকল্প নানা উপায়ে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো অনেককেই ব্যবহার করতে দেখা গেছে। কম্পিউটার, ল্যাপটপ, ট্যাব ও মোবাইলে অনলাইনের বিভিন্ন সফটওয়্যার ও অ্যাপস ব্যবহার করে বন্ধ রাখা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোয় অনেকেই সক্রিয় রয়েছেন।

বেশ কয়েকজন ব্যবহারকারী জানিয়েছেন, বন্ধ রাখা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো বিকল্প উপায়ে সহজেই ব্যবহারের সুযোগ রয়েছে। বিভিন্ন প্রক্সি সাইট ও ভিপিএন সফটওয়্যারের মাধ্যমে ফেসবুক ব্যবহার করা যায় বলে জানিয়েছেন তারা। এসব মাধ্যম ব্যবহার করে ফেসবুকে প্রবেশ করলে, সেখানে বাংলাদেশের আইপি অ্যাড্রেস দেখায় না, অন্য কোনো দেশের আইপি অ্যাড্রেস দেখায়।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন ব্যবহারকারী জানিয়েছেন:

* ব্লক করা সাইট কম্পিউটার ও ল্যাপটপে খুব সহজেই Tor Browser ইনস্টল করার মাধ্যমে ব্যবহার করা যায়।

* এছাড়া মজিলা ফায়ারফক্স ব্রাউজারে ‘zenmate for firefox’, ‘browsec VPN’ সহ বেশ কিছু অ্যাডঅন্স এবং গুগল ক্রোমে ‘zenmate’ ‘browsec’ সহ বেশ কিছু এক্সটেনশনের মাধ্যমে ব্যবহার করা যায় ব্লককৃত সাইট।

* কম্পিউটার ও ল্যাপটপে এছাড়াও VPN Gate Client, Avast Secure VPN, HotspotShield VPN সহ এ জাতীয় বিভিন্ন সফটওয়্যারের মাধ্যমে ব্লককৃত সাইট সহজেই ব্যবহার করা যায়।

* বিভিন্ন প্রক্সি সাইট যেমন- http://free-proxyserver.com, https://www.proxysite.com,https://hide.me/en/proxy, http://www.proxy.howtrick.com, http://hideme.be এ জাতীয় বিভিন্ন সাইটগুলোর মাধ্যমেও ব্যবহার করা যায় ব্লককৃত সাইট।

* মোবাইলেও সহজেই ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমগুলো ব্যবহার করা যায়। এজন্য Hotspot Shield Free VPN Proxy, Hola free Vpn, Super VPN Free VPN Client, IP Changer (Switcher)- এরকম বিভিন্ন অ্যাপস রয়েছে ব্লককৃত সাইট ব্যবহার করার জন্য।

সূত্র: রাইজিংবিডি

am-accountancy-services-bbb-1

সর্বশেষ সংবাদ