Search
Close this search box.

বিশ্বনাথে জীবাশ্ম জ্বালানিমুক্ত জলবায়ু ন্যায্যতার দাবিতে রিক্সা র‌্যালি

রিক্সা র‌্যালি
Facebook
Twitter
WhatsApp

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে ‘ক্ষতিকর জীবাশ্ম জ্বালানি বন্ধ করে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বাড়ানো ও জলবায়ু ন্যায্যতা’র দাবীতে বৈশ্বিক কর্মসূচীর অংশ হিসেবে রিক্সা র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। ‘ওয়াটারকিপার্স বাংলাদেশ, ব্রতি, সুরমা রিভার ওয়াটারকিপার ও বাচাঁও বাসিয়া নদী ঐক্য পরিষদ’র উদ্যোগে যৌথভাবে অনুষ্ঠিত র‌্যালি পৌর শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।

র‌্যালির পূর্বে পৌর শহরের বাসিয়া সেতুর উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বাপা সিলেটের সিনিয়র সহ সভাপতি ড. নাজিয়া চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুরমা রিভার ওয়াটারকিপারের সংগঠক ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের কোষাধ্যক্ষ সাংবাদিক ছামির মাহমুদ।

বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের আহবায়ক ফজল খানের সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, সদস্য আহমদ আলী হিরন, বিশ্বনাথ মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবীন সুহেল, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, সাংবাদিক রাজা মিয়া, সংগঠক আব্দুন নূর, নিশি কান্ত পাল, গৌরাঙ্গ দাশ, আনফর আলী গাজী, হাবিবুর রহমান হাবিব, এস এ সাজু প্রমুখসহ পরিবেশবাদী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত