Search
Close this search box.

আওয়ামী লীগ বিএনপির ১০ হাজার নেতা’কর্মীকে গুম ও হত্যা করেছে: সিলেটে আযম খান

আওয়ামী লীগ বিএনপির ১০ হাজার নেতা
সিলেট বিএনপির বিভাগীয় র‍্যালির পূর্ব সমাবেশে বক্তব‌্য রাখছেন আযম খান
Facebook
Twitter
WhatsApp

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান বলেছেন, গত ১৫ বছরে আওয়ামী লীগ সরকার বিএনপির বিরুদ্ধে স্বৈরাচারী পদক্ষেপ গ্রহণ করেছে। সিলেটের ইলিয়াস আলীসহ ৫২২ জন নেতাকর্মীকে গুম করা হয়েছে এবং ১০ হাজার নেতাকর্মী নিহত হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনের ফলে ১০ লাখ নেতাকর্মী ক্ষতিগ্রস্ত হয়েছেন। এসব কষ্টের পরও বিএনপি তার নেতা তারেক রহমানের নির্দেশনায় রাজপথে রয়েছে এবং ৫ আগস্ট আওয়ামী লীগের পতন ঘটেছে। কিন্তু এত কষ্টের এই অর্জনকে আমরা ব্যর্থ হতে দেব না।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে সিলেট আলিয়া মাদরাসা মাঠে বিএনপির আয়োজিত বিভাগীয় র‍্যালির পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আহমেদ আযম খান।

বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকীর সভাপতিত্বে এবং জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর যৌথ পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসীনা রুশদীর লুনা, সাবেক সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জি কে গউছ, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ঋণ ও কুঠির শিল্প বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম এবং মিজানুর রহমান চৌধুরী।

আরও পড়ুন :: সিলেটে ভা’বগাম্ভীর্যে পবিত্র ঈদে মিলাদুন্নবী পা’লন

বিকাল ৩টর দিকে সমাবেশের মূল কার্যক্রম শুরু হয়। এর আগে দুপুর থেকেই সিলেট বিভাগের নেতাকর্মীরা সমাবেশস্থলে উপস্থিত হতে শুরু করেন এবং বেলা ২টার দিকে আলিয়া মাদরাসা মাঠ পূর্ণ হয়ে যায়। সমাবেশের পর বিশাল একটি র‍্যালি আলিয়া মাদরাসা মাঠ থেকে শুরু হয়ে মহানগরের রেজিস্ট্রি মাঠে গিয়ে শেষ হয়।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত