Search
Close this search box.

দল থেকে বাদ দিয়ে সাকিবকে দেশে ফেরানোর জন্য আইনি নো’টি’শ

সাকিবকে দেশে ফেরানোর
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

বিশ্বনাথনিউজ২৪ ডেস্ক:: সাম্প্রতিক সময়ে জাতীয় দলের ক্রিকেটার ও সাবেক সংসদ সদস্য সাকিব আল হাসানের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। বর্তমানে তিনি জাতীয় দলের সঙ্গে পাকিস্তানে আছেন এবং রাওয়ালপিন্ডি টেস্টে খেলছেন। মামলার পরও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি।

এই পরিস্থিতিতে, সাকিবকে দল থেকে বাদ দিয়ে দেশে ফেরাতে বিসিবিকে একটি আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম। শনিবার (২৪ আগস্ট) নোটিশটি পাঠানো হয়।

আইনি নোটিশে আইনজীবী উল্লেখ করেন যে সাকিবের বিরুদ্ধে ক্রিমিনাল মামলা রেকর্ড হওয়ায় আইসিসির নিয়ম অনুযায়ী তিনি জাতীয় দলে থাকার যোগ্যতা হারিয়েছেন। তাই তাকে দ্রুত দল থেকে বাদ দেওয়ার এবং তদন্তের স্বার্থে দেশে ফিরিয়ে আনার আহ্বান জানানো হয়েছে।

ছাত্র-জনতার গণআন্দোলনের মাধ্যমে শেখ হাসিনার সরকার পতনের পরদিন জাতীয় সংসদ ভেঙে দেওয়া হয়। এরপর গার্মেন্টসকর্মী রুবেল হত্যার নির্দেশদাতা হিসেবে সাকিবের বিরুদ্ধে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) আদাবর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন :: হত্যা মামলার আসামী সাকিব, পারবেন কি টেস্ট খেলতে

মামলায় সাকিব আল হাসানকে ২৮ নম্বর আসামি করা হয়েছে, যার ঠিকানা উল্লেখ করা হয়েছে মো. সাকিব আল হাসান, সাবেক সংসদ সদস্য, পিতা: মাশরুর রেজা, সাং-সাহাপাড়া, নতুন বাজার, ডাকঘর: মাগুরা।

মামলার অন্যান্য আসামিদের মধ্যে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ১৫৬ জন। এছাড়া অজ্ঞাত ৫০০ জনকে আসামি করা হয়েছে। মামলার আসামি তালিকায় দল হিসেবে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগ, কৃষক লীগ, এবং মৎস্যজীবী লীগের নেতাকর্মীর নামও উল্লেখ রয়েছে।

আদাবর থানার পরিদর্শক (তদন্ত) মো. নজরুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে অভিযোগ করা হয় যে, গত ৫ আগস্ট রুবেল আদাবরের রিংরোডে একটি প্রতিবাদী মিছিলে অংশ নেন। সে সময় আসামিদের নির্দেশে মিছিলে গুলি ছোড়া হয়, যার ফলে রুবেল বুকে ও পেটে গুলিবিদ্ধ হন এবং ৭ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

উল্লেখ্য, সাকিব আল হাসান দ্বাদশ জাতীয় সংসদে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে মাগুরা-১ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। বর্তমানে তিনি পাকিস্তানে জাতীয় দলের হয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলছেন।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত