Search
Close this search box.

বন্যায় প্রাণহানি ১৩, অব্যাহত উদ্ধার অভিযান

বন্যায় প্রাণহানি ১৩, অব্যাহত উদ্ধার অভিযান
বাংলাদেশের বন্যা পরিস্থিতি । ছবি সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

বিশ্বনাথনিউজ২৪ ডেস্ক::: উজান নেমে আসা ঢলে দক্ষিণ-পূর্বাঞ্চলে মারাত্মক বন্যা দেখা দিয়েছে । যার ফলে এ পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়।

মৃতদের মধ্যে কুমিল্লায় ৪, কক্সবাজারে ৩, চট্টগ্রামে ২, নোয়াখালীতে ১, ব্রাহ্মণবাড়িয়ায় ১, লক্ষ্মীপুরে ১ এবং ফেনিতে ১ জনের প্রাণহানি হয়েছে।

এই বন্যায় প্রায় ৪৫ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন এবং প্রায় ৯ লাখ মানুষ পানিবন্দি অবস্থায় আছেন।

শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান।

আরও পড়ুন :: ফেনী ও কুমিল্লায় বন্যার অবনতিতে চট্টগ্রাম থেকে ট্রেন চ’লা’চ’ল বন্ধ

তিনি জানান, বন্যা পরিস্থিতির ধীরে ধীরে উন্নতি হচ্ছে এবং এখন পর্যন্ত ১ লাখ ৮৮ হাজার ৭৩৯ জন মানুষ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছেন।

তিনি আরও বলেন, বন্যাকবলিত এলাকাগুলোয় ৩ কোটি ৫২ লাখ টাকা, ২০ হাজার ১৫০ মেট্রিক টন চাল এবং ১৫ হাজার প্যাকেট শুকনা খাবার বরাদ্দ করা হয়েছে।

বন্যা কবলিত জেলাগুলোতে উদ্ধারকাজ চালাচ্ছে সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ড, বিজিবি, ফায়ার সার্ভিস, পুলিশ এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

বন্যাকবলিত জেলাগুলোর মধ্যে রয়েছে, ফেনী, কুমিল্লা, নোয়াখালী, লক্ষ্মীপুর, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, সিলেট, মৌলভীবাজার এবং হবিগঞ্জ।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত