Search
Close this search box.

পুলিশ শুণ্য হওয়ায় বিশ্বনাথ থানায় এখন এক ভূতুড়ে  পরিবেশ – উদ্বেগ ও  উৎকন্টা সর্বত্র 

উদ্বেগ ও  উৎকন্টা  সর্বত্র
Facebook
Twitter
WhatsApp

নিজস্ব প্রতিবেধক:: গত ৫ আগষ্ট সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা  পদত্যাগ ও দেশত্যাগ করলে সারাদেশের মত বিশ্বনাথেও বিভিন্ন দলসহ সাধারণ ছাত্র-জনতা বাধভাঙ্গা আনন্দ উল্লাস প্রকাশ করেন। এর মাঝে কিছু অতি উৎসাহী আমজনতা বিশ্বনাথ থানায় অগ্নিসংযোগ ও ব্যাপক ভাংচুর করে। এ কারণে প্রাণ বাঁচাতে নিরাপদ দূরত্বে চলে যায় বিশ্বনাথের প্রায় অর্ধশতাধিক পুলিশ। এই অগ্নিসংযোগের ফলে বিশ্বনাথ থানার কয়েকটি ভবন এখনও বিদ্যুৎ বিচ্ছিন্ন। এ কারণে রাত হলেই বিশ্বনাথ থানায় এক ভূতুড়ে পরিবেশ বিরাজ করে। বিশ্বনাথ থানা এখন পুলিশ শুন্য হওয়ায় সাধারণ মানুষ এখন উদ্বেগ ও উৎকন্টায় রয়েছেন। বিশ্বনাথ থানার ওসিও জানেন না কবে ফিরতে পারবেন। এদিকে মন্দিরে মন্দিরে গিয়ে জামায়াত নেতৃবৃন্দ কথা বলছেন হিন্দু ধর্মাবলন্বীদের সাথে।

গত ৫ আগষ্ট সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা  পদত্যাগ ও দেশত্যাগ করলে সারাদেশের মত বিশ্বনাথেও বিভিন্ন দলসহ সাধারণ ছাত্র-জনতা বাধভাঙ্গা আনন্দ উল্লাস প্রকাশ করেন। এর মাঝে কিছু অতি উৎসাহী আমজনতা বিশ্বনাথ থানায়  প্রবেশ করে ব্যাপক তান্ডবলীলা চালিয়ে  অগ্নিসংযোগ ও ব্যাপক ভাংচুর করে। এ কারণে প্রাণ বাঁচাতে ঐদিনই বিভিন্ন সময় থানার পার্শ্ববর্তী বাসা সমূহের প্রতিবেশী , স্থানীয় কিছু জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সহযোগিতায় নিরাপদ দূরত্বে চলে যায় বিশ্বনাথের প্রায় অর্ধশতাধিক পুলিশ। এই অগ্নিসংযোগের ফলে বিশ্বনাথ থানার কয়েকটি ভবন এখনও বিদ্যুৎ বিচ্ছিন্ন। এ কারণে রাত হলেই বিশ্বনাথ থানায় এক ভূতুড়ে পরিবেশ বিরাজ করে। যদিও গতকাল বিকেল থেকে রাত ব্যতীত কেবল দিনে দুই শিফটে থানার ভিতরে ডিউটির জন্য ৩জন করে আনসার সদস্য এসেছেন।

এদিকে বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দয়াল উদ্দিন তালুকদার তার পরিষদের পক্ষ থেকে রাতে থানা পাহারার জন্য বেশ কয়েকজন গ্রাম পুলিশের সদস্য নিয়োগ করেছেন এবং সার্বক্ষণিকভাবে তিনি নিজে ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সুহেল আহমদ চৌধুরী, বিশ্বনাথ.এন.পি ও জামায়াত নেতৃবৃন্দ তদারকি করছেন। 

বিশ্বনাথ থানা এখন পুলিশ শুন্য হওয়ায় সাধারণ মানুষ এখন উদ্বেগ ও উৎকন্টায় রয়েছেন। চুরি ছিনতাই সহ না জানি কখন কোথায় কি ঘঠে। বিশ্বনাথ থানার ওসি রমা প্রসাদ চক্রবর্তী গতকাল বুধবার জানিয়েছেন তিনি এখনও জানেন না কবে কর্মস্থলে ফিরতে পারবেন। তার বিশ্বাস নতুন আইজিপি নিযুক্ত হওয়ায় শীঘ্রই এই বিষয়ে নির্দেশনা আসবে।

অন্যদিকে গতকাল বিভিন্ন মন্দিরে মন্দিরে গিয়ে জামায়াত নেতৃবৃন্দ কথা বলছেন হিন্দু ধর্মাবলন্বীদের সাথে। এ প্রসঙ্গে বিশ্বনাথ উপজেলা জামায়াতের আমীর মুহাম্মদ নিজাম উদ্দিন সিদ্দিকী বলছেন, আমরা বিশ্বনাথের সব কয়টি মন্দির পরিদর্শনে যাচ্ছি। যাহাতে কোন মন্দির ও কোন হিন্দু মানুষের কেউ কোন ক্ষতি করতে না পারে। এ ক্ষেত্রে আমরা সার্বক্ষণিকভাবে  তাদের সাথে যোগাযোগ রাখছি। প্রয়োজনে আমরা তাদেরকে পাহারা দিতে প্রস্তুত রয়েছি।

মন্দিরে মন্দিরে যাচ্ছে জামায়াত

জামায়াত এর এই ভূমিকা প্রসঙ্গে , বিশ্বনাথ উপজেলা সদরস্থ শনি মন্দির পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সমরেন্দ্র বৈদ্য (সমর বাবু) বলেন,  বিশ্বনাথে এ পর্যন্ত কোন অনাকাঙ্খিত ঘঠনা ঘঠেনি। জামায়াত নেতৃবৃন্দ মন্দিরে মন্দিরে গিয়ে সামাজিক সম্প্রীতির জন্য যে কাজ করছেন তা প্রশংসনীয়। 

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা জামায়াতে সেক্রেটারী মোহাম্মদ মতিউর রহমান, এসিস্ট্যান্ট সেক্রেটারী মাষ্টার বাবুল মিয়া, বায়তুলমাল সেক্রেটারী মোহাম্মদ আশিকুর রহমান, খাজাঞ্চী ইউনিয়ন আমীর হাফিজ মোহাম্মদ আলী, উপজেলা যুব ইউনিট সভাপতি গিয়াস উদ্দিন সাদী, জামায়াত নেতা তাজুল ইসলাম , নাজমুল ইসলাম, ছাত্র নেতা মতিউর রহমান ইমন, হোসাইন শাহ, সোহেল আহমেদ ।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত