AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে মেয়র ও কাউন্সিলরের সমর্থকদের পাল্টাপাল্টি সভায় সংর্ঘষ : আহত ১০

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ২৮ - ২০২৪ | ৯: ৪৪ অপরাহ্ণ

পাল্টাপাল্টি সভায় সংর্ঘষ

নিজস্ব প্রতিবেদক:: সিলেটের বিশ্বনাথে একই সময়ে একশ গজের মধ‌্যে আয়োজিত ‘পৌরসভার মেয়র ও মহিলা কাউন্সিলর’ পক্ষের পাল্টাপাল্টি প্রতিবাদ সভাকে কেন্দ্র করে সংর্ঘষের ঘটনা ঘটেছে। এতে পথচারী নারী’সহ আহত হয়েছেন ১০ জন। ভাংচুর করা হয়েছে বেশ কয়েকটি সিএনজি চালিত অটোরিক্সা ও দোকানপাঠ। রবিবার (২৮ এপ্রিল) পৌর শহরের নুতনবাজারে এ ঘটনা ঘটে।

এসময় বিশ্বনাথ, রামপাশা, লামাকাজী সড়কে প্রায় আধা ঘন্টা যান চলাচল বন্ধ ছিল। খবর পেয়ে ওসমানী নগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারসহ বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

আহতরা হলেন, মেয়র অনুসারী কালিগঞ্জ এলাকার আনোয়ার আলী, পৌরশহরের মোল্লারগাঁও গ্রামের ইংরেজ আলী, ও জানাইয়া গ্রামের সমুজ আলী। গত কয়েক দিন ধরে মেয়র কাউন্সিলরদের দ্বন্দে বিশ্বনাথ চরম উত্তেজনা বিরাজ করছে। তবে এনিয়ে বিশ্বনাথে চরম উত্তেজনা বিরাজমান থাকলেও পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে উপজেলা প্রশাসনের উদাসিনতাকে দায়ী করছেন সচেতন মহলের নেতৃবৃন্দ।

সূত্রে জানা যায়, বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের উপর ‘মারধর, শ্লীলতাহানী ও মেয়রের নির্দেশে গাড়ি দিয়ে প্রাণে হত্যা’র চেষ্টার অভিযোগ এনে পৌরসভার ২নং সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর রাসনা বেগমের মামলা দায়েরের প্রতিবাদে (মামলা নং ৫, তাং ২৪.০৪.২৪ইং) পৌর শহরের নতুন বাজার এলাকাস্থ মেয়রের বাসার সামনে রোববার (২৮ এপ্রিল) বিকেল ৩টার দিকে প্রতিবাদ সভা আহবান করেন মেয়র পক্ষের লোকজন। অপরদিকে একই সময়ে প্রায় একশ গজের মধ্যে পৌরসভার কাউন্সিলর রাসনার উপর হামলার প্রতিবাদে ও অভিযুক্ত মেয়রকে গ্রেফতার ও অপসারণের’ দাবীতে সভা আহবান করে পৌর আওয়ামী লীগ। কিন্তু সভাগুলো শুরুর পূর্বেই উভয় পক্ষের পক্ষে ইট পাটকেল নিক্ষেপ শুরু হয়। এসময় মেয়রের বাসা লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করেন পৌর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। ইট পাটকেল নিক্ষেপের সময় কয়েকটি সিএনজি চালিত অটোরিক্সা ও দোকানপাঠ ভাংচুরের ঘটনা সংগঠিত হয়।

বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল বলেন, পৌরসভার কাউন্সিলর ও উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রাসনা বেগমের উপর হামলার প্রতিবাদে এবং পৌর মেয়র মুহিবুর রহমানের গ্রেপ্তার ও অপসারণের দাবীতে অনুষ্ঠিত পৌর আওয়ামী লীগের প্রতিবাদ সভায় মেয়র মুহিবুর রহমানের বাসা থেকে তার (মুহিব) পক্ষের সন্ত্রাসীরা হামলা চালায়, সাধারণ জনগণকে সাথে নিয়ে আমরা তা প্রতিহত করেছি।

এব্যাপারে বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের সাথে তার ব্যক্তিগত মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ রমা প্রসাদ চক্রবর্তী বলেন, অনাকাঙ্খিত ঘটনা এড়াতে খবর পেয়েই ঘটনাস্থলে পৌছে পুলিশ। দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

আরো সংবাদ