Search
Close this search box.

বিশ্বনাথে চেয়ারম্যান পদে জামানত হারালেন যারা

জামানত হারালেন যারা

নিজস্ব প্রতিবেদক:: সিলেটের বিশ্বনাথে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ‘চেয়ারম্যান’ পদে প্রতিদ্বন্দিতা করে ‘জামানত’ হারালেন ৬ চেয়ারম্যান প্রার্থী। প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথের ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৮৮ হাজার ৩৭ জন।

বুধবার (৮ মে) অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে ৭৪টি ভোট কেন্দ্রের নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন ৬০ হাজার ৪১৯ জন ভোটার। এর মধ্যে ৫৮ হাজার ১৩৬টি ভোট ছিল বৈধ এবং ২ হাজার ২৮৩টি বাতিল করা হয়।

নির্বাচনের নিয়ম অনুযায়ী মোট প্রাপ্ত ভোটের ৮ ভাগের ১ ভাগ ভোটের বেশি ভোট না পেলে জামানত হারাতে হয়, এর কম পেলে সেই প্রার্থীর জামানত বাতিল হবে। সে অনুযায়ী বিশ্বনাথে ‘চেয়ারম্যান’ পদের প্রার্থীদেরকে ৭ হাজার ৫৫৩টি ভোটের উপরে পেতে হবে জামানত বাতিল না হওয়ার জন‌্য। কিন্তু এর কম ভোট পাওয়ার কারণেই ৬ জন চেয়ারম্যান প্রার্থীর জামানত বাতিল হয়েছে।

জামানত হারানো প্রার্থীরা হলেন- ‘কৈ মাছ’ প্রতীকে (৫ হাজার ৭৮৮ ভোট) উপজেলা বিএনপির সাবেক আহবায়ক (বহিস্কৃত) প্রবাসী গৌছ খান, ‘শালিক’ প্রতীকে (২ হাজার ১৫০ ভোট) যুক্তরাজ্য আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও যুবলীগের সহ সভাপতি প্রবাসী শমসাদুর রহমান রাহিন, ‘ঘোড়া’ প্রতীকে (১ হাজার ৬৪৪ ভোট) বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও যুক্তরাজ্যের ডরসেট আওয়ামী লীগের সভাপতি প্রবাসী আব্দুল রোশন চেরাগ আলী, ‘মোটর সাইলেক’ প্রতীকে (৯৪১ ভোট) যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ এস আলী এনামুল হক চৌধুরী, ‘উট’ প্রতীকে (৫১৮ ভোট) যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা সফিক উদ্দিন, ‘হেলিকপ্টার’ প্রতীকে ৪০৩ ভোট উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি প্রবাসী আকদ্দুছ আলী।

আরও খবর