AM-ACCOUNTANCY-SERVICES-BBB

উপজেলা নির্বাচন : বিশ্বনাথে ৩ পদে বিজয়ী হলেন যারা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মে - ৯ - ২০২৪ | ৫: ১০ অপরাহ্ণ

পদে বিজয়ী হলেন যারা

নিজস্ব প্রতিবেদক:: সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে সামান্য ভোটের ব্যবধানে চেয়ারম্যান পদে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন বিএনপির বহিস্কৃত নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান সোহেল আহমদ চৌধুরী। তিনি কাপ-পিরিচ প্রতীকে তিনি পেয়েছেন ১৩ হাজার ৩২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্যত গিয়াস উদ্দিন আহমদ পেয়েছেন ১২ হাজার ৯৬৮ ভোট। ভোটের লড়াইয়ে বিজয়ী বিএনপি নেতা সুহেল আহমদ চৌধুরী বেশি পেয়েছেন মাত্র ৩৫৪ ভোট। আর দোয়াত কলম প্রতীকের প্রার্থী সেবুল মিয়া ১১ হাজার ৬৯৯ ভোট পেয়ে ৩য় হয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন যুবলীগ নেতা মুহিবুর রহমান সুইট। মাইক প্রতীকে তিনি পেয়েছেন ১৬ হাজার ৯শ ৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মাওলানা ইসলাম উদ্দিন বই প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৫শ ১২ ভোট।

সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন করিমা বেগম। কলস প্রতীকে তিনি পেয়েছন ২৩ হাজার ৬শ ৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলিয়া বেগম । ‘ফুটবল’ প্রতীকে তিনি পেয়েছেন ১৮ হাজার ১৫৬ ভোট।

এদিকে, বুধবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ৭৪টি কেন্দ্রের মধ‌্যে একটি ভোট কেন্দ্রের প্রিজাইটিং কর্মকতা বিল্লাল হোসেনের বিরুদ্ধে পৃথক পৃথকভাবে লিখিত অভিযোগ দিয়েছে ‘আনারস’ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ ও ‘দোয়াত কলম’ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সেবুল মিয়া ।

পৃথক লিখিত অভিযোগে দুই প্রার্থী উল্লেখ করেছেন, কয়েকটি ভোট কেন্দ্রের ভোট পূণগনণা ও পুনঃনির্বাচনের দাবী রাখেন। এবং খাজাঞ্চী ইউনিয়নের ‘নোয়ারাই সরকারি প্রাথমিক বিদ্যালয়’ ভোট কেন্দ্রের প্রিজাইটিং কর্মকতা বিল্লাল হোসেনের বিরুদ্ধে ভোট কেন্দ্রে প্রার্থীদের এজেন্টেদের স্বাক্ষর না নেওয়া, প্রার্থীদের ফলাফল সিট না দেওয়া, মোট কাস্টিং (১ হাজার ৩৮৬টি) ভোটের সাথে ৫২৬ ভোটের ব্যবধান দেখিয়ে সহকারী রিটাণিং কর্মকর্তার কাছে জমা দেওয়া ফলাফল (কাস্ট ৮৬০টি ভোট) সিটের মিল নেই বলে অভিযোগ করেছেন।

নিয়ে দীর্ঘক্ষণ বাক-বিতন্ডার শুরু হলে তাদের সমর্থকরা উপজেলা মাঠে বিক্ষোভ শুরু করেন। পাশাপাশি ফলাফল ঘোষণায় বিলম্ব হওয়ায় কাপ পিরিচের চেয়ারম্যান প্রার্থী সোহেল আহমদ চৌধুরী সমর্থকরাও মিছিল শুরু করে। পরে দুই প্রার্থী ফলাফল প্রত্যাখ্যান করে চলে যান।

কিন্তু বিক্ষোব্ধ জনতা মাঠ ছেড়ে চলে না যাওয়ায় রাত ১২টায় ৩ প্লাটুন বিজিবি এসে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে পৌণে ১টায় সহকারী রিটানিং কমকর্তা স্বর্ণালী চক্রবর্তি ফলাফল ঘোষণা করেন । ঘোষিত ফলাফল অনুযায়ী ‘চেয়ারম্যান’ পদে ‘কাপ-পিরিচ’ প্রতীকে ১৩ হাজার ৩২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জেলা বিএনপির সাবেক সহ সভাপতি (বহিস্কৃত) প্রবাসী সুহেল আহমদ চৌধুরী।

এছাড়া চেয়ারম‌্যান পদের অন্যান্য প্রার্থীদের মধ্যে, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন টেলিফোন প্রতীকে ৮ হাজার ৭০৩ ভোট , উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক গৌছ খান কইমাছ প্রতীকে ৫ হাজার ৭৮৮ ভোট, প্রবাসী আওয়ামী লীগ নেতা শমসাদুর রহমান রাহিন শালিক প্রতীকে ২ হাজার ১৫০ ভোট, প্রবাসী আওয়ামী লীগ নেতা এআর চেরাগ আলী ঘোড়া প্রতীকে ১ হাজার ৬৮৮ ভোট, প্রবাসী আওয়ামী লীগ নেতা আকদ্দুছ আলী হেলিকপ্টার প্রতীকে ৪০৩ ভোট, প্রবাসী বিএনপি নেতা সফিক উদ্দিন উট প্রতীকে ৫১৮ ভোট ও প্রবাসী আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলী এনাম মটর সাইকেল প্রতীকে ৯৪১ ভোট পেয়েছেন।

আরো সংবাদ