Search
Close this search box.

সিলেট-২ আসনে যে কারণে ভোট বর্জন করলেন ৪ প্রার্থী

ভোট বর্জন

বিশ্বনাথনিউজ২৪ :: নৌকার প্রার্থীর বিরুদ্ধে প্রভাব বিস্তার, অনিয়মের অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সিলেট-২ আসনে জাতীয় পার্টি মনোনিত প্রার্থীসহ ৪ প্রার্থী নির্বাচন প্রত্যাখান করেছেন। রোববার (৭ জানুয়ারি) দুপুর ২টার দিকে পৌর শহরে গণমাধ্যম কর্মীদের ডেকে এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী সাবেক এমপি ইয়াহইয়া চৌধুরী এহিয়া, গণফোরামের সূর্য প্রতীকের প্রার্থী বর্তমান এমপি মোকাব্বির খান, ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমান ও সোনালী আশ প্রতীকে তৃণমূল বিএনপি মনোনিত প্রার্থী আবদুর রব মল্লিক।

নির্বাচন বর্জন ঘোষনা দিয়ে প্রার্থীরা সংবাদকর্মীদের বলেন, সুষ্ঠু নির্বাচনে আশ্বাসে আমরা এ আসনে নির্বাচনে অংশগ্রহন করেছিলাম। কিন্তু ভোট শুরুর কিছুক্ষণ পর থেকে নৌকার প্রার্থীর লোকজন আমাদের বিভিন্ন ভোট কেন্দ্রের এজেন্টদেরকে মারধর করে কেন্দ্র থেকে বের করে দেয়। ভোটার ও কর্মীদের হুমকি-ধমকি দেয়া হচ্ছে। কেন্দ্র দখল করে জাল ভোট দেওয়া হচ্ছে। আওয়ামী লীগের প্রার্থী (নৌকা) শফিকুর রহমান চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ করে প্রার্থীরা বলেন, অনেক উৎসাহ উদ্দীপনা নিয়ে আমরা ভোটের মাঠে এসেছিলাম। ভেবেছিলাম ভোটের মাঠ পেশীশক্তি মুক্ত এবং আইনশৃংঙ্খলা বাহিনী নিরপেক্ষ থাকবে। আজ সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে জাল ভোট দেয়া হচ্ছে। নৌকার প্রার্থীর গুন্ডাপান্ডারা আমাদের এজেন্টদের মারধর করে বের করে দেয়। এ ব্যাপারে পুলিশ প্রশাসনও নীরব ভূমিকা পালন করে। ভোটাররা কেন্দ্রে প্রবেশ করতে পারছে না। যাবার আগে বলা হচ্ছে তোমার ভোট শেষ হয়ে গেছে। এই পরিবেশ পরিস্থিতিতে ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি আমরা।

সংবাদ সম্মেলনে নির্বাচন বর্জনকারী প্রার্থীরা সিলেট-২ আসনে নির্বাচন বাতিল করে পুনরায় সুষ্টুভাবে নির্বাচন দেওয়ার জন্য দাবি জানান।

আরও খবর