AM-ACCOUNTANCY-SERVICES-BBB

অবশেষে বড়ভাঙ্গা নদীতে বালাগঞ্জবাসীর স্বপ্নের সেতুর ভিত্তিস্থাপন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ৬ - ২০২৩ | ১১: ৪১ অপরাহ্ণ

বড়ভাঙ্গা নদী

মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ (সিলেট) থেকে : অবশেষে বালাগঞ্জবাসীর দীর্ঘকালের প্রত্যাশার পূর্ণতার পথে বড়ভাঙ্গা সেতু। একসাথে দুই সেতুর ভিত্তিস্থাপনে উদ্বেলিত বালাগঞ্জবাসী। সোমবার (৬ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে পৃথক দু’টি সেতুর ভিত্তিস্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল বক্তৃতা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব। প্রধান অতিথির বক্তৃতাকালে ওবায়দুল কাদের বলেন, অতীতে ব্যর্থ হয়ে বিএনপি অবরোধের নামে হত্যা, সন্ত্রাসে মেতে উঠেছে, তারা বাসে আগুন দিচ্ছে, পুলিশ হত্যা করছে। তারা চোরাগুপ্তা হামলা করে আমাদের হঠাতে চায়। তাদের লক্ষ্য ক্ষমতায় গিয়ে লুটপাট করা। দেশের প্রতি তাদের সামান্যতম ভালোবাসা নেই। শেখ হাসিনা জনগণের শক্তিতে বিশ্বাসী। আমরা জনগণের শক্তিতে তাদের প্রতিহত করবো। তিনি বলেন, আপনারা সর্তক থাকবেন, দেশে এখন সংকট চলছে, আমরা চ্যালেঞ্জিং সময় অতিক্রম করছি। ‘বাংলাদেশে আমরা ঝগড়া চাই না, শান্তিপূর্ণ নির্বাচন চাই’।

তিনি গতকাল সোমবার দুপুরে বালাগঞ্জ উপজেলা সদরে বড়ভাঙ্গা নদীতে ১শ ২৮কোটি টাকা ব্যয়ে পৃথক দু’টি সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল বক্তৃতাকালে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি গাজা ইসরাইল যুদ্ধ, ইউক্রেন রাশিয়া যুদ্ধের বিষয়ে উল্লেখ করে বলেন, জিনিসপত্রের মূল্যবৃদ্ধি সাধারণ মানুষকে কষ্ট দিচ্ছে। সিলেটের উন্নয়নের প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, ঢাকা-সিলেট মহাসড়ক ৬লেন কাজ হচ্ছে, সিলেট-তামাবিল ৪লেন সড়কের উন্নয়ন কাজ চলছে। বড়ভাঙ্গা নদীতে একই সাথে দু’টি সেতুর ভিত্তিস্থাপনের মাধ্যমে উন্নয়নের নতুন দিগন্ত উন্মোচন করা হয়েছে। তিনি বলেন, শেখ হাসিনা সিলেটের মানুষকে ভালোবাসেন। তিনি আমন্ত্রণ জানিয়ে বলেন, আওয়ামী লীগের প্রথম নির্বাচনী জনসভা সিলেটে হবে, আপনারা আসবেন।

দীর্ঘকালের দাবি বালাগঞ্জ সদরে বড়ভাঙ্গা নদীতে নির্মিতব্য সেতুর ভিত্তিস্থাপন অনুষ্ঠানকে ঘিরে বালাগঞ্জবাসীর মধ্যে বিপুল উৎসাহ লক্ষ্য করা গেছে। অনুষ্ঠানে বালাগঞ্জের ৬টি ইউনিয়নের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল সহকারে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বক্তারা সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবকে ধন্যবাদ জানিয়ে, আগামী নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। সেতুমন্ত্রী বলেন, ‘আপনাদের (সিলেট-৩ আসনের) এমপি বড়ই নাছোড়বান্দা। অনেকদিন থেকেই আমার কাছ থেকে তারিখ নেয়ার চেষ্টা করছেন- যাতে বালাগঞ্জের এই প্রকল্পের কাজের উদ্বোধন আমি করি। অনুষ্ঠানে উপস্থিত হওয়ার কথা ছিলো। কিন্তু, আমাদের নেত্রী দেশে নেই, তাছাড়া নানা ব্যস্ততা, তাই সিদ্ধান্ত নিলাম- অন্তত ভার্চুয়ালি যুক্ত হয়ে এই প্রকল্পের ভিত্তিস্থাপন করবো। ‘বালাগঞ্জের মানুষ অত্যন্ত মনোযোগে কথা শুনছেন’। ‘হাবিব কষ্ট করে এ আয়োজনটা করেছেন, তাকেও ধন্যবাদ জানাই’।

ওবায়দুল কাদের বলেন- কয়েকদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্ণফুলি নদীর তলদেশে ট্যানেল উদ্বোধন করেছেন। এর আগে তিনি একদিনে ১শ এবং আরেকদিন দেড়শ সেতু নির্মাণকাজের উদ্বোধন করেছেন। সেতুমন্ত্রী বলেন- ইউরোপীয় ইউনিয়ন থেকে বলা হচ্ছে জেলে থাকা বিএনপির ৮হাজার নেতাকর্মীকে মুক্তি দেয়ার জন্য। তারা আমাদের বন্ধুরাষ্ট্র, আমরা তাদের বক্তব্যে নিন্দা জানাতে পারি না। তবে, তাদের তথ্যে ঘাটতি আছে। তারা খোঁজখবর নিয়ে বক্তব্য দেবে এবং বক্তব্যের সংশোধন করবে। আমরা তাদের সঙ্গে ঝগড়ায় জড়াতে চাই না। আমরা নির্বাচন পর্যন্ত সতর্ক পাহারায় থাকব, দেশের মানুষ শেখ হাসিনাকে ভোট দেয়ার জন্য উন্মুখ হয়ে আছে।

বালাগঞ্জ উপজেলা সদরে সরকারি ডিএন উচ্চ বিদ্যালয় মাঠে সড়ক ও জনপথ অধিদপ্তর সিলেটের আয়োজনে ভিত্তিস্থাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. ফজলে রব্বে।

বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনহার মিয়া চেয়ারম্যানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের নব-নির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব মো. জাকির হোসেন, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য সুব্রত প্রুকায়স্থ, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি শামীম, বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মারিয়া হক, সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফছার আজিজ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আপ্তাব হোসেন খান প্রমুখ।

আরো সংবাদ