AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথের ৫ ইউপিতে নৌকার ভরাডুবি, স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ১৭ - ২০২৩ | ১০: ৪০ অপরাহ্ণ

নৌকার ভরাডুবি

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ উপজেলার ৫টি ইউনিয়নের নির্বাচন আজ সোমবার (১৭ জুলাই) সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। ওই ইউনিয়নগুলোর ৫৭টি কেন্দ্রে কোনো বিশৃঙ্খল পরিবেশ ছাড়াই সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট বিকেল ৪টায় শেষ হয়। পরে রাত ১০টার দিকে বেসরকারি ফলাফল ঘোষণা করেন ৫ ইউনিয়নের সংশ্লিষ্ট দুই রিটার্নিং কর্মকর্তা।

৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থীদের শোচনীয়ভাবে পরাজয় বরণ করতে হয়েছে। ৫টির মধ্যে দুটিতে আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী, দুটিতে বিএনপি থেকে সদ্য বহিস্কৃত দুই নেতা ও একটিতে নির্দলীয় এক ক্রিড়া সংগঠক স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন।

উপজেলার অলংকারী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা ছাত্রদলের সাবেক সহসভাপতি আতিকুর রহমান লিটন ৪৭২৮ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী, উপজেলা বিএনপির সহসভাপতি পদ থেকে সদ্য বহিস্কৃত ও বর্তমান চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল পেয়েছেন ৩৯৪১ ভোট। এছাড়া চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী শাহ তাজুল ইসলাম মাইকেল নৌকা প্রতীকে পেয়েছেন ৭৩৪ ভোট, আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা কামাল আহমদ পেয়েছেন ৬৭৪ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী চেরাগ আলী মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৪৬ ভোট।

রামপাশা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি পদ থেকে সদ্য বহিস্কৃত ও টানা চারবারের ইউপি সদস্য ফকির ইমাম উদ্দিন ৫৮৮৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও বিশ্বনাথ পৌর বিএনপির সাধারণ সম্পাদক পদ থেকে সদ্য বহিস্কৃত বশির আহমদ পেয়েছেন ৫৭৮০ ভোট। এছাড়া চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ থেকে সদ্য বহিস্কৃত ও সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান ঘোড়া প্রতীকে পেয়েছেন ৩৪৫৬ ভোট এবং বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আরব আলী নৌকা প্রতীকে পেয়েছেন ১৫০৫ ভোট।

দৌলতপুর ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক পদ থেকে সদ্য বহিস্কৃত হাফেজ আরব খান ৮৮৬৭ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনিত স্বতন্ত্র প্রার্থী ওয়াহাব আলী পেয়েছেন ২৪১১ ভোট।

বিশ্বনাথ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী দয়াল উদ্দিন তালুকদার ৩৮৩৪ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আবদুল জলিল হিরন মিয়া পেয়েছেন ১২৮০ ভোট। এছাড়া চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা মুহি উদ্দিন পলাশ মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৮৪২ ভোট।

দেওকলস ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি পদ থেকে সদ্য বহিস্কৃত ও সাবেক চেয়ারম্যান ফখরুল আহমদ মতসীন ২৭০৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও বিশ্বনাথ পৌর জামায়াতের নায়েবে আমির এইচএম আখতার ফারুক পেয়েছেন ২৩১৬ ভোট।

এছাড়া চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আবুল কালাম জুয়েল নৌকা প্রতীকে পেয়েছেন ১৯৫৭ ভোট, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপি থেকে সদ্য বহিস্কৃত খায়রুল আমিন আজাদ অটোরিক্সা প্রতীকে পেয়েছেন ১৩৩৩ ভোট, বাংলাদেশ খেলাফত মজলিস মনোনিত প্রার্থী মো. হাবিবুর রহমান দেওয়াল ঘড়ি প্রতীকে পেয়েছেন ৩৫৩ ভোট, সাংবাদিক এমআর টুনু তালুকদার ঘোড়া প্রতীকে পেয়েছেন ৩২৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী আলতাব আলী মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৯০ ভোট এবং মমতাজ বেগম রজনীগন্ধা প্রতীকে পেয়েছেন ১২ ভোট।

আরো সংবাদ