AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথের ৫ ইউনিয়নে ভোটগ্রহন আজ, প্রস্তুতি সম্পন্ন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ১৭ - ২০২৩ | ২: ১৬ পূর্বাহ্ণ

নির্বাচন

নিজস্ব প্রতিবেদক :: আজ সোমবার (১৭ জুলাই) সিলেটের বিশ্বনাথ উপজেলার ৩নং অলংকারী, ৪নং রামপাশা, ৫নং দৌলতপুর, ৬নং বিশ্বনাথ ও ৭নং দেওকলস ইউনিয়ন পরিষদ নির্বাচন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই পাঁচ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৭৯ হাজার ৭৭১ জন।

৪৫টি কেন্দ্রের মধ্যে ১২টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। তবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের সকল প্রস্তুতি ইতিমধ্যে নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা গোলাম সারওয়ার।

তিনি জানান, নির্বাচনে উপজেলার ৫ ইউনিয়নে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারের দায়িত্ব পালন করবেন ৭৬৪ জন কর্মকর্তা। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমান পুলিশ ও আনসার বাহীনীর সদস্যরা দায়িত্বে থাকবেন। এছাড়া ৫জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটসহ ৫টি স্টাইকিং ফোর্স সার্বক্ষণিক দ্বায়িত্ব পালন করবেন। নির্বাচনকে সুষ্টু ও শান্তিপূর্ণ করতে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ চার স্তরের নিরাপত্তা গ্রহন করা হয়েছে। নির্বাচনে উপজেলার ৫ ইউনিয়নে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ২৫৯ জন প্রার্থী। গতকাল রোববার বিকেলে প্রতিটি ভোট কেন্দ্রে ব্যালট পেপারসহ নির্বাচনের সব সরঞ্জামাদাী সরবরাহ করা হয়।

৩নং অলংকারী ইউনিয়ন : অলংকারী ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৯টি ভোট কেন্দ্রের ৪২ টি বুথে ভোট দিবেন ১৫ হাজার ৯০৪ জন ভোটার। এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৩০৮ জন। নারী ভোটার ৭ হাজার ৫৯৬ জন।
চেয়ারম্যার পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন নৌকার প্রতীকে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী শাহ তাজুল ইসলাম মাইকেল, স্বতন্ত্র প্রাার্থী হিসেবে চশমা প্রতীকে নাজমুল ইসলাম রুহেল (বর্তমান চেয়ানম্যান), ঘোড়া প্রতীকে আতিকুর রহমান লিটন, আনারস প্রতীকে জামায়াত নেতা মো. কামাল উদ্দিন ও মোটরসাইকেল প্রতীকে মো. চেরাগ আলী।

৪নং রামপাশা ইউনিয়ন : রামপাশা ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৯টি ভোট কেন্দ্রের ৫৭ টি বুথে ভোট দিবেন ২৪ হাজার ১৩৪ জন ভোটার। এরমধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ২৭২ জন ও নারী ভোটার ১১ হাজার ৮৬২ জন। চেয়ারম্যার পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন নৌকার প্রতীকে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আরব আলী, স্বতন্ত্র প্রাার্থী হিসেবে ঘোড়া প্রতীকে আজিজুর রহমান (আওয়ামী লীগের বিদ্রোহী), আনারস প্রতীকে ইমাম উদ্দিন (আওয়ামী লীগের বিদ্রোহী) এবং চশমা প্রতীকে বিএনপি নেতা বশির আহমদ।

৫নং দৌলতপুর ইউনিয়ন : দৌলতপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৯টি ভোট কেন্দ্রের ৪৪ টি বুথে ভোট দিবেন ১৭ হাজার ৫৩১ জন ভোটার। এরমধ্যে পুরুষ ভোটার ৮হাজার ৯৩৭ জন ও নারী ভোটার ৮ হাজার ৫৯৪ জন। চেয়ারম্যার পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন নৌকার প্রতীকে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ওয়াহাব আলী ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে চশমা প্রতীকে বিএনপি নেতা হাফিজ আরব খান।

৬নং বিশ্বনাথ ইউনিয়ন : বিশ্বনাথ ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৯টি ভোট কেন্দ্রের ২৫ টি বুথে ভোট দিবেন ৮ হাজার ৭৯১ জন ভোটার। এরমধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৪০৬ জন ও নারী ভোটার ৪ হাজার ৩৮৫ জন। চেয়ারম্যার পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন নৌকার প্রতীকে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আবদুল জলিল হিরণ মিয়া, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে দয়াল উদ্দিন তালুকদার ও মোটরসাইকেল প্রতীকে মো. মুহি উদ্দিন পলাশ।

৭নং দেওকলস ইউনিয়ন : দেওকলস ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৯টি ভোট কেন্দ্রের ৩৪ টি বুথে ভোট দিবেন ১৩ হাজার ৪১১ জন ভোটার। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮২৭ জন ও নারী ভোটার ৬ হাজার ৫৮৪ জন। চেয়ারম্যার পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন নৌকার প্রতীকে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আবুল কালাম জুয়েল, দেওয়াল ঘড়ি প্রতীকে খেলাফত মজলিস মনোনীত প্রার্থী হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে সাবেক ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম মতসিন (আওয়ামী লীগের বিদ্রোহী), তার স্ত্রী রজনীগন্ধা প্রতীকে মোছা. মমতাজ বেগম, সিএনজি অটোরিক্সা প্রতীকে বিএনপি নেতা খায়রুল আমিন আজাদ (বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান), ঘোড়া প্রতীকে সাংবাদিক টুনু তালুকদার, চশমা প্রতীকে জামায়াত নেতা হোসাইন মোহাম্মদ আক্তার ফারুক ও মোটরসাইকেল প্রতীকে প্রবাসী আলতাব আলী।

আরো সংবাদ