AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সাবেক এমপি নুরুল ইসলাম খান আর নেই

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ২১ - ২০২৩ | ৩: ১৪ অপরাহ্ণ

নুরুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদক : সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য (বিশ্বনাথ-দক্ষিণ সুরমা) ও বাংলাদেশ জাতীয় জনতা পার্টির চেয়ারম্যান এডভোকেট নুরুল ইসলাম খান (৭৭) আর নেই। তিনি আজ মঙ্গলবার (২১ শে ফেব্রুয়ারী) দুপুর ১২ টা ৫০ মিনিটের সময় সিলেট নগরীর একটি প্রাইভেট হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন।

আজ মঙ্গলবার বাদ আসর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে মরহুমের প্রথম জানাযার নামাজ, বাদ এশা বিশ্বনাথ দারুল উলূম কামিল মাদ্রাসা প্রাঙ্গণে দ্বিতীয় জানাযার নামাজ এবং রাত ৮টা ৩০ মিনিটের সময় বিশ্বনাথ পৌর এলাকার শ্রীধরপুর গ্রামে মরহুমের নিজ বাড়িতে তৃতীয় জানাযার নামাজ অনুষ্ঠিত হবে। জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হবে। তা জানিয়েছেন এডভোকেট নুরুল ইসলাম খানের ভাতিজা ফখরুল ইসলাম খান।

বিশ্বনাথ উপজেলার শ্রীধরপুর গ্রামের মরহুম মোহাম্মদ ফিরুজ খানের পুত্র এডভোকেট নুরুল ইসলাম খান ১৯৪৬ সালের ১৬ই জানুয়ারি জন্মগ্রহন করেন। তিনি ১৯৭৩ সালে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে ততকালীন বিশ্বনাথ ও দক্ষিণ সুরমা এলাকা নিয়ে গঠিত সিলেট-২ আসনে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

বিশ্বনাথের ইতিহাসে প্রথম বিশ্বনাথী সংসদ সদস্য এডভোকেট নুরুল ইসলাম খান ওই সংসদের সর্বকনিষ্ট সদস্য সদস্য নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন। তিনি মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল আতাউল গনি ওসমানীর ঘনিষ্ট সহচর ছিলেন এবং জেনারেল ওসমানীর হাতে গড়া সংগঠন বাংলাদেশ জাতীয় জনতা পার্টির চেয়ারম্যান ছিলেন নুরুল ইসলাম খান। এছাড়া তিনি বিশ্বনাথ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন।

এডভোকেট নুরুল ইসলাম খান মৃত্যুকালে স্ত্রী, ২ পুত্র, ২ কন্যা ও নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

আরো সংবাদ