AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ‘কিউরিয়াস ফর ট্যালেন্ট’ বিতর্ক প্রতিযোগিতার প্রথম রাউন্ড সমাপ্ত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ২০ - ২০২৩ | ১২: ১৩ অপরাহ্ণ

বিতর্ক প্রতিযোগিতা

বিশ্বনাথনিউজ২৪ : সিলেটের বিশ্বনাথে শিক্ষা মানোন্নয়নের পাশাপাশি মেধা অন্বেষনের লক্ষ্যে ‘সার্সিং মেরিটস’ শ্লোগানকে সামনে রেখে উপজেলার এলাকার ১৬টি মাধ্যমিক বিদ্যালয় নিয়ে ‘কিউরিয়াস ফর ট্যালেন্ট’র উদ্যোগে আয়োজিত প্রথম বিতর্ক প্রতযোগিতার প্রথম রাউন্ড সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) সকাল ১০টায় উপজেলা অডিটোরিয়ামে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বিতর্ক প্রতিযোগীতার শুভ উদ্বোধন হয়। প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান।

কিউরিয়াস ফর ট্যালেন্ট’র সভাপতি ও উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদের সভাপতিত্বে এবং বিয়াম ল্যাবরেটরি স্কুলের প্রিন্সিপাল মণিকাঞ্চন চৌধুরী ও চাউলধনী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আনহার আলীর যৌথে পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দে। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক।

বিকর্ত প্রতিযোগিতার ১ম রাউন্ডে জয়লাভ করে ২য় রাউন্ডে উর্ত্তীন হয়েছে একলিমিয়া দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়, সফাত উল্লাহ উচ্চ বিদ্যালয়, চান্দভরাং উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, পিএমসি একাডেমী, উত্তর বিশ্বনাথ উচ্চ বিদ্যালয়, আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয় ও আলহাজ্ব লজ্জাতুন্নেছা দ্বি-পাক্ষিক উচ্চ বিদালয়।

১ম রাউন্ডে শ্রেষ্ট বক্তা নির্বাচিত হয়েছেন একলিমিয়া দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আলেয়া আক্তার লিমা, সফাত উল্লাহ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফারিহা আক্তার সালমা, চান্দভরাং উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষার্থী মোছাঃ মাজেদা বেগম, দেমাসাধ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আল আমীন, সিঙ্গেরকাছ পাবলিক বহুমূখী উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী নার্গিস জাহান এবং রামসুন্দর সরকারি অগ্রগামি মডেল উচ্চ বিদালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ আল হাসান নবীন।

প্রতিযোগিতার ২য় রাউন্ড ও সেমি ফাইনাল আগামী ২৮ জানুয়ারী একই স্থানে অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন কিউরিয়াস ফর ট্যালেন্ট’র সভাপতি ও উত্তর বিশ্বনাথ আলী আমজদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, সহসভাপতি ও একলিমিয়া দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফখর উদ্দিন এবং পিএমসি একাডেমীর সাবেক প্রধান শিক্ষক সাধন চন্দ্র তালুকদার। বিচারকের দায়িত্বে ছিলেন রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক কবি খালেদ উদ-দীন, উত্তর বিশ্বনাথ আলী আমজদ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক দেলওয়ার হোসেন ও নূরজাহান মেমোরিয়াল মহিলা কলেজের সহকারী অধ্যাপক আব্দুল আজিজ।

আরো সংবাদ