Search
Close this search box.

বিশ্বনাথে মাধ্যমিক পর্যায়ের বিষয় ভিত্তিক শিক্ষকদের প্রশিক্ষণ শুরু

জাতীয় শিক্ষাক্রম

নিজস্ব প্রতিবেদক : জাতীয় শিক্ষাক্রম ২০২১ এর আলোকে নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য সিলেটের বিশ্বনাথে `Dissemination of New Curriculum’ শীর্ষক স্কিমের আওতায় মাধ্যমিক পর্যায়ের বিষয়ক ভিত্তিক শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে পৌর শহরের রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ে শুক্রবার (৬ জানুয়ারি) থেকে এই প্রশিক্ষণ শুরু হয়েছে। চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত ৫দিন (৬, ৭, ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি)।

৬ষ্ট ও ৭ম শ্রেণীর শিক্ষার্থীদের পাঠদানের জন্য ১০টি বিষয়ে (বাংলা, ইংরেজী, গণিত, বিজ্ঞান, ইতিহাস, সামাজিক বিজ্ঞান, ডিজিটাল প্রযুক্তি, স্বাস্থ্য সুরক্ষা, ইসলাম ধর্ম ও জীবন জীবিকা এবং শিল্প সংস্কৃতি) বিশ্বনাথ উপজেলার ৪৮ টি শিক্ষা প্রতিষ্ঠান ও বালাগঞ্জ উপজেলা ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৫০ জন শিক্ষককে এই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

শুক্রবার সকালে উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান’র সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমীর কান্তি দে’এর পরিচালনায় প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক ও উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন।

আরও খবর