AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সেমিফাইনাল খেলায় পৌঁছেছি বিশ্বাস হচ্ছে না : ইয়াসিমবোনো

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ১১ - ২০২২ | ৬: ০৯ অপরাহ্ণ

খেলা

বিশ্বনাথ নিউজ২৪:: মরক্কোকে কাতারে বিশ্বকাপ খেলা শুরু হওয়ার আগে কেউ বিশ্বকাপ জয়ের ফেভারিট লিষ্টে নাম রাখেনি। তবে আজকের খেলার অবাক করা জয়, আফ্রিকান দলটি সবাইকে চমকে দিয়েছে । ওয়ালিদ রেগরাঘির দল গ্রুপ পর্বে দুর্দান্ত খেলে স্পেনের পিছনে থাকা আরেক শিরোপার প্রতিযোগী পর্তুগালকে ছিটকে দেয়। তাদের সাফল্যের অন্যতম নায়ক গোলরক্ষক ইয়াসিমবোনো। তিনি বিশ্বাস করতে পারছিলেন না, যে আজকের তারা সেমিফাইনালে পৌঁছে গেছে! ইতিহাস গড়ার এই যাত্রা তার কাছে স্বপ্নের মতো

তারকাখচিত পর্তুগালকে ১-০ গোলে শনিবার রাতে কোয়ার্টার ফাইনালে হারিয়েছে মরক্কো। রোনালদোকে কাঁদিয়ে প্রথম আফ্রিকান দল হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে তারা। ৪২তম মিনিটে খেলার একমাত্র গোলটি করেন ইউসেফ এন নেসিরি। পুরো অর্ধে গোল করলেও সেই গোল শোধ করতে পারেনি পর্তুগিজরা। জোয়াও ফেলিক্স এবং রোনালদোর আক্রমণ ঠেকাতে বোনো চমৎকার সেভ ব্যবহার করেন এবং মরক্কোর জয়ে দারুণ অবদান রাখেন

এর আগে, গত মঙ্গলবার স্পেনের বিপক্ষে রাউন্ড অফ ১৬’র খেলায় গোলের সামনে দুর্দান্ত দক্ষতা দেখান বোনো। নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত সময়ে দলের হয়ে একাধিক সেভ করেন তিনি। টাইব্রেকে স্প্যানিয়ার্ডের পেনাল্টি শুটআউটে জবাব দেন স্প্যানিশ ক্লাবের হেড তারকা জেভিয়ারও।

পর্তুগালের বিপক্ষে খেলা শেষে ৩১ বছর বয়সী এই গোলরক্ষক সাংবাদিকদের বলেছিলেন পর যে তাদের সেমিফাইনাল খেলা বিশ্বের মানসিকতা বদলে দিয়েছে, ‘আপনার মতো আমরাও একই পরিস্থিতিতে আছি। আমাকে চিমটি দাও, আমার মনে হচ্ছে আমি স্বপ্ন দেখছি। কিন্তু আমাদের কোচ যেমন বলেছেন, “আমরা এখানে [মরক্কো সম্পর্কে] মানসিকতা পরিবর্তন করতে এসেছি। আমাদের সবসময় যে হীনম্মন্যতা কমপ্লেক্স ছিল তা থেকে মুক্তি পেতে হবে।

আজকের খেলা

বোনো আরও বিশ্বাস করেন যে এই দলটি পরবর্তী প্রজন্মের জন্য একটি উদাহরণ তৈরি করেছে, “মরক্কোর খেলোয়াড়রা বিশ্বের যে কোনও ব্যক্তির মুখোমুখি হতে পারে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আমরা আমাদের মানসিকতা পরিবর্তন করেছি।  আমাদের পরবর্তী প্রজন্ম এখন জানবে যে মরক্কোর দল অলৌকিক ঘটনা তৈরি করা করতে সক্ষম।  

তবে এই অপ্রতিরোধ্য আনন্দের অনুভূতি প্রকাশের জন্য সঠিক শব্দ খুঁজে পেতে হিমশিম খাচ্ছেন তিনি, “এই মুহূর্তটি ভাষায় প্রকাশ করা কঠিন। আমাদের পুরো দল এবং ভক্তরা যারা আমাকে সমর্থন করেন, তারাই আমার সবকিছু।

সেমিফাইনাল খেলা

১৫ ডিসেম্বর সেমিফাইনালে মরক্কোর মুখোমুখি হবে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স। কিলিয়ান এমবাপ্পের অলিভিয়ের গিরুদের আক্রমণ প্রতিহত করতে এটলাস লায়ন্সের ভক্তরা আবার বোনোর দিকে তাকিয়ে থাকবে।

আরো সংবাদ