AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বার্মিংহামের প্রদর্শিত হলো ‘হারাম শরীফে একদিন’ ডকুমেন্টারি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ১৯ - ২০২২ | ৭: ১৮ অপরাহ্ণ

হারাম শরীফে একদিন ডকুমেন্টারি

বিশ্বনাথনিউজ২৪ :: যুক্তরাজ্যের অন্যতম জনপ্রিয় বাংলা টিভি চ্যানেল ‘টিভি ওয়ান’র উদ্যোগে ৬ষ্ঠ বারের মত প্রদর্শিত হল ‘ওয়ান ডে ইন দ্যা হারাম বা ‘হারাম শরীফে একদিন’ ডকুমেন্টারি (প্রামাণ্যচিত্র) এতে বিশ্বের মুসলমানদের কাছে অতি পবিত্র মক্কা নগরীর হারাম শরফিরে প্রতিদিনের কার্যক্রম তুলে ধরা হয়। একই সাথে প্রতিদিন ফযর থেকে শুরু করে এশার নামাজ পর্যন্ত পবিত্র এই জায়গায় নামাজ পড়াসহ আর কি কি স্থাপনা রয়েছে তা অত্যন্ত সুন্দরভাবে বাংলায় ডাবিং করে দেখানো হয়। গত ১৪ নভেম্বর যুক্তরাজ্যের বার্মিংহামের বাদশা প্যালেসে এই প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

এই প্রদর্শনীতে বেশিরভাগ মানুষই পরিবারের সদস্যদের নিয়ে অংশ নেন। শিশু-কিশোর, পুরুষ-মহিলা সব বয়সী মানুষের উপস্থিতি ছিলো লক্ষ্যনিয়। সাধারণত কমিউনিটির অন্যান্য অনুষ্ঠানে যাদের একেবারেই দেখা যায় না মূলত তারাই এসেছিলেন পবিত্র নগরী মক্কার হারাম শরীফ নিয়ে নির্মিত এই প্রামাণ্যচিত্র দেখত

পবিত্র কাবাকে মানবতার জন্য একতার প্রতিক উল্লেখ করে বক্তব্য রাখেন টিভি ওয়ান ডিরেক্টর এন্ড ইসলামিক স্কলার শায়খ আব্দুর রহমান মাদানী এবং শায়খ মাহমুদুল হাসান। বিরতির মধ্যভাগে ফান্ড রেইজ করা হয়।

আরো সংবাদ