আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সিলেটে থেকে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে রাফাত গ্রেফতার

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ৯ - ২০২২ | ৯: ১৪ অপরাহ্ণ

সিলেটে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে রাফাত গ্রেফতার

বিশ্বনাথনিউজ২৪:: সিলেট অঞ্চলে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের প্রধান সমন্বয়ক সন্দেহে রাফাত সাদিক নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) বোমা ডিসপোজাল ইউনিট বলছে, জামায়াতে ইসলামীর আমির  শফিকুর রহমানের ছেলে ডা. রাফাত।

আজ বুধবার ০৯ নভেম্বর সকালে সিলেট থেকে রাফাতকে আটক করা হয়।

সিটিটিসি জানায়, রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার হওয়া তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদে তার নাম বেরিয়ে আসে। বুধবার রাতে সিটিটিসির বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

সিটিটিসি সূত্রে জানা গেছে, রাজধানীর সায়েদাবাদ এলাকায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের সক্রিয় তিন সদস্যকে আটক করা হয়েছে। এরপর গত ২ নভেম্বর রাজধানীর যাত্রাবাড়ী থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা প্রত্যেকেই চরমপন্থী জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম বাংলাদেশের সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী বলে জানিয়েছে। সাদিকের মাধ্যমে আমন্ত্রণ পেয়েছিলেন রাফাত। এসব আসামি গত ৬ নভেম্বর আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। ওই জবানবন্দিতে তারা মো. রাফাত ও তার অন্যান্ন সহযোগীদের নাম প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছে সিটিটিসি।

সিটিটিসি দাবি করেছে, রাফাত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট আঞ্চলিক সমন্বয়কের দায়িত্ব পালন করেছেন। দীর্ঘ দিন ধরে তিনি তরুণ ধার্মিক ছেলেদের জিহাদী চেতনায় উদ্বুদ্ধ করতে দাওয়াতী কার্যক্রম পরিচালনা করে আসছেন।

২০২১  সালে, তিনি আরাকানে রোহিঙ্গাদের পক্ষে জিহাদ করার জন্য এআরএসএ এবং আরএসও উভয় সংস্থার সাথেই স্থানান্তরিত হন। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে তিনি আরএসও নেতাদের সঙ্গে বৈঠক করেন। ২০২১ সালের জুলাই মাসে রাফাতের নেতৃত্বে ১১ জন একসাথে সিলেট থেকে আরাকানে চলে যায়।

সিলেট এমসি কলেজে স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষণের প্রতিশোধ হিসেবে সিলেট আওয়ামী লীগ নেতা রঞ্জিত সরকারকে হত্যার পরিকল্পনা করে রাফাতের নেতৃত্বে জঙ্গিরা। সিলেটের আত-তাকওয়া মসজিদে সংগঠনের লোকজনের সঙ্গে নিয়মিত বৈঠক করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ড. রাফাত জানান, তার বাবা মোঃ শফিকুর রহমান জামায়াতে ইসলামীর বর্তমান আমির।

আরো সংবাদ

সিলেট পরিবার পরিকল্পনা অফিসে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

সড়ক দুর্ঘটনায় আহত গোলাপগঞ্জের জামায়াত নেতার মৃত্যু

গুড়া দুধের দাম বেড়েছে কেজিতে ৫০ থেকে ১১০ টাকা

পুলিশের সার্জেন্ট পদে নিয়োগ নিচ্ছে বাংলাদেশ পুলিশ

মাছ চাষে বাংলাদেশ তৃতীয় অবস্থানে

সিলেটে শিক্ষকের পিটুনিতে এক মাদ্রাসা ছাত্র গুরুত্বর আহত

ডলার সংকটে স্থলবন্দরে কমেছে আমদানী

ভারত থেকে বিদ্যুৎ আসছে ১৬ ডিসেম্বর

গোলাপগঞ্জে এহিয়া ট্রাস্টের প্রাথমিক ও জুনিয়র বৃত্তি পরীক্ষা সম্পন্ন

দেশের মানুষ জেগে উঠেছে -সিলেটে মির্জা ফখরুল

সিলেট গনসমাবেশে চার লাখের বেশি মানুষ দাবি বিএনপির

সিলেটে বিএনপির গণসমাবেশ মঞ্চেও আছে খালেদার ফাঁকা চেয়ার

জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় ২ স্কুলছাত্র নিহত

সিলেটে শুক্রবার থেকে বাস চলাচল বন্ধ, শনিবার পরিবহন ধর্মঘট

শেষ হলো সিলেটে হেফাজতের ইজতেমা