AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সিলেট সিটি করপোরেশনের গুদাম ওয়াটার ফ্লো মিটার চুরি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ৫ - ২০২২ | ৭: ১০ অপরাহ্ণ

সিলেট সিটি করপোরেশনের গুদাম ওয়াটার ফ্লো মিটার চুরি

বিশ্বনাথনিউজ২৪::: সিলেট সিটি করপোরেশনের গুদাম থেকে প্রায়  ২৮ লাখ  টাকা মূল্যের ৫৩৫টি অব্যবহৃত ওয়াটার ফ্লো মিটার চুরি হয়েছে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে সিসিআইসির আট কর্মচারীকে চাকরিচ্যুত করা হয়।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে জড়িত তিন কর্মকর্তার কারন কারণ দর্শানোর নোটিশ প্রধান করেন । এ বিষয়ে এসএমপি হযরত শাহপরান (রহ.) থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। পুলিশ ডায়েরির  প্রেক্ষিতে  কাজ করছে।

জানা গেছে, সিলেট নগরীর কোম্পানী এলাকার কুশিঘাট পানি শোধনাগারে প্রায় আটাশ লাখ টাকা মূল্যের ৫৩৫টি ফ্লোমিটার ছিল। এগুলো ম্যানুয়ালের কারনে ব্যবহার করা হয়নি । এমতাবস্থায় ৫০ মিটার তোলার প্রয়োজন হলে সংশ্লিষ্ট ব্যক্তিরা সেখানে গিয়ে দেখেন- গুদামে কোনো মিটার নেই।

এনিয়ে সিলেট সিটি করপোরেশনের কর্মকর্তারা তাদের দায়িত্বে অবহেলার জন্য চার  জন কর্মচারীকে বরখাস্ত করেছেন এবং তিন জন কর্মীকে কারণ দর্শানোর নোটিশ  দিয়েছেন। ২৬ সেপ্টেম্বর, সিটি পানি শাখার নির্বাহী প্রকৌশলী আবদুস সোবহান এসএমপির হযরত শাহপরাণ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এসএমপির হযরত শাহপরাণ  থানার অফিসার্স  ইনচার্জ  সৈয়দ আনিসুর রহমান জিডির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। জানান  জিডির প্রেক্ষিতে আমরা বিষয়টি পর্যবেক্ষণ করছি।

সিলেট  সিটি  করপোরেশনের   তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর মিটার চুরির বিষয়টি নিশ্চিত করেছেন। বলেন আমাদের কুশিঘাটের গুদামে ৫৩৫টি ফ্লু মিটার নেই। এ ঘটনায় একজন নিয়মিত কর্মচারীকে সাময়িক বরখাস্ত এবং সাতজন অস্থায়ী কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া আমাদের রাজস্ব কর্মকর্তাকে দিয়ে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্তর প্রতিবেদন  পেলেই জানা যাবে কী হয়েছে। প্রকৌশলী  জানান বর্তমানে যেসব ফ্লো মিটার ব্যবহার করা হচ্ছে সেগুলো অটোমেটিক। আর যেসব ফ্লো মিটার পাওয়া যাচ্ছে না সেগুলো ম্যানুয়াল ছিল।

আরো সংবাদ