AM-ACCOUNTANCY-SERVICES-BBB

উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজে মাদক বিরোধী সভা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ৩ - ২০২২ | ৯: ৫৮ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের ‘উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজে’ মাদক বিরোধী গণসচেতনতামূলক সভা শনিবার (২ এপ্রিল) কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ‘কৌতুহলে মাদক নিলে জীবণ হবে অর্থহীন, পরিবারে নেমে আসবে দূর্দশা সীমাহীন’ এই শ্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজের গভর্নিং বডির সভাপতি ও মানব পাচার অপরাধ ট্রাইব্যুনাল সিলেটের স্পেশাল পিপি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী। প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) কর্মকর্তা গাজী আতাউর রহমান।

কলেজের অধ্যক্ষ নেছার আহমদের সভাপতিত্বে ও প্রভাষক মাহমুদা বেগমের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ থানা পরিদর্শক (তদন্ত) জাহেদুর রহমান, এসআই জয়ন্ত সরকার, রামপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার খান। সভায় শিক্ষার্থীদের মাদক বিরোধী শপথ বাক্য পাঠ করান কলেজের অধ্যক্ষ নেছার আহমদ।

অনুষ্ঠানের শুরুতে কোরআর তেলাওয়াত করেন কলেজের শিক্ষার্থী কাওছার আহমদ ও গীতা পাঠ করেন শান্তা দাশ। বক্তব্য রাখেন কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রশীদ মন্ডল, প্রভাষক ইলিয়াসুর রহমান, শিক্ষার্থী লায়েক হাসান অভি, সুমাইয়া আক্তার।

সভায় বক্তারা বলেন, মাদকদ্রব্য সেবনের অভ্যাসটি যখন একজন ব্যক্তির নেশায় পরিণত হয়, তখন তাঁর মানসিক ও শারীরিক নিভ্রতার অবলম্বনে পরিণত হয়। নেশা জাতীয় দ্রব্যের প্রতি ক্রমাগত আকর্ষণ বৃদ্ধি পায়। নেশা তার সব মনোযোগ কেড়ে নেয়। আমাদের দেশে কিশোর ও তরুণদের মধ্যে মাদকদ্রব্য গ্রহণের প্রবণতা ব্যাপকভাবে বেড়ে চলেছে। মাদকাসক্তের সংখ্যা দিন দিন বাড়ছে। মাদক পাচার ও মাদকাসক্তির হার কমানোর জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। সরকারের পাশাপাশি সকলের সম্মিলিত প্রচেষ্টায় মাদক নির্মূল করা সম্ভব।

আরো সংবাদ