AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে আলিয়া ও কওমিপন্থীদের যৌথ মাহফিল ৭ মার্চ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ২৭ - ২০২১ | ৯: ২৪ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলায় এই প্রথমবারের মতো আলিয়া ও কওমিপন্থী ইসলামী দলসহ সকল রাজনৈতিক দলের সমন্বয়ে আয়োজন করা হয়েছে পবিত্র কোরআন তেলাওয়াত, ওয়াজ মাহফিল ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশ্বনাথ আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থা উদ্যোগে আগামী ৭ই মার্চ বিশ্বনাথ পৌর এলাকার রামপাশা রোডস্থ বিশ্বনাথেরগাঁও মাঠে অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান।

অনুষ্ঠানটি সফলের লক্ষ্যে শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে পৌর শহরের পুরান বাজারস্থ নেপচুন এন্টারপ্রাইজ’র কনফারেন্স রোমে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সাংবাদ সম্মেলনে আহবায়ক কমিটির সদস্য সচিব তালুকদার ফয়জুল ইসলাম সম্মেলনের লিখিত বক্তব্য রাখার পর সাংবাদিকদের সামনে মূল বিষয়বস্তু উপস্থাপন করেন সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা আব্দুল মতিন।

এসময় তিনি লিখেত বক্তব্যে উল্লেখ করেন, বিশ্বনাথ আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থার উদ্যোগে উপজেলার ধর্মপ্রাণ মুসলমানদের আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতায় পবিত্র কোরআন তেলাওয়াত, ওয়াজ মাহফিল ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালিত হয়ে আসছে। প্রতি বছরের ন্যায় এবারও এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিগত ৩ বছর যাবৎ আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থাটি যদিও একটি ইসলামী দল বা গোস্টির মধ্যেই সীমাবদ্ধ ছিলো, কিন্ত এবার ইসলামী সকল দলের ঐক্যমতের ভিত্তিতে বৃহত পরিসরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠান সুন্দর ও স্বার্থক করতে উপজেলার সকল ইসলামী দল ও আওয়ামী লীগ-বিএনপিসহ সকল রাজনৈতিক দলের সমন্বয়ে বিশ্বনাথ আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থাটি কাজ করতে করতে সকলে ঐক্যমত পোষন করেছেন।

তিনি বলেন, ৭মার্চ তিনটি পর্বে পবিত্র কোরআন তেলাওয়াত, ওয়াজ মাহফিল ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান সাজানো হয়েছে। ওই দিন দুপুর ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত ওয়াজ মাহফিলে দেশে প্রখ্যাত আলেমগণ বয়াত পেশ করবেন। বাদ মাগরিব থেকে এশার নামাজের পূর্ব পর্যন্ত পবিত্র কোরআন তেলাওয়াত অনুষ্ঠিত হবে। এতে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারিগণ সুললিত কন্ঠে পবিত্র কোরআন তেরাওয়াত করবেন এবং এশার নামাজের পর থেকে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠিত হবে মনোমুগ্ধকর ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান। আর এই অনুষ্ঠানটি যাতে দৃষ্টিনন্দন ও সুন্দর হয় সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। সকল ইসলামী দলের সমন্বয়ে বিশ্বনাথে প্রথমবারের মতো আয়োজিত এই অনুষ্ঠান বাস্তবায়নের জন্য বিশ্বনাথ উপজেলাবাসীসহ সর্বস্থরের ধর্মপ্রাণ মানুষের প্রতি আহবান জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মাহফিলের উপদেষ্ঠা কমিটির সদস্য সামছুল ইসলাম, আহবায়ক কমিটির সদস্য মো. শাহজাহান, ফখরুল ইসলাম, মাওলানা হাসান বিন ফাহিম, হাফিজ সাইদুর রহমান, রাসেল মিয়া প্রমুখ।

আরো সংবাদ