AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মুহিবুর রহমান সুইটের মতবিনিময়

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ২৪ - ২০২৪ | ১২: ০৯ পূর্বাহ্ণ

মুহিবুর রহমান সুইটের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা যুবলীগ নেতা ও উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুহিবুর রহমান সুইট। মঙ্গলবার (২৩) দুপুরে প্রতীক বরাদ্ধের পর ‘মাইক’ প্রতীক পেয়ে বিকেলে পৌর শহরের একটি রেস্টুরেন্টে মতবিনিময় করে নিজের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

মতবিনিময় সভায় সুইটের সাথে উপস্থিত ছিলেন উপজেলা কৃষক লীগের সভাপতি সোরাব আলী, সহ সভাপতি মারফত আলী, প্রার্থীর পিতা আলহাজ্ব নুরুল ইসলাম, চাচা সাংবাদিক আব্বাস হোসেন ইমরান ও পৌর আওয়ামী লীগ সদস্য রাজু আহমদ খান।

নির্বাচনী ইশতেহারে মুহিবুর রহমান সুইট বলেন, বিশ্বনাথ উপজেলা পরিষদকে সকল প্রকার অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতি মুক্ত করে একটি স্বচ্ছ পরিষদ হিসাবে ইতিবাচক ভাবমূর্তি পুনরুদ্ধার করা। উপজেলার নানা স্তরে ছড়িয়ে থাকা দালালদের প্রতিহত করা এবং সকল প্রকার কমিশন বাণিজ্যকে সম্মিলিতভাবে প্রতিহত করার উদ্যোগ নেওয়া। প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ভাইদের যথাযথ মর্যাদা নিশ্চিতে প্রবাসী ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে উপজেলায় প্রবাসী মেলা ও প্রবাসী সম্মাননা প্রদানের উদ্যোগ গ্রহণ করা। পাশাপাশি প্রবাসীদের সন্তানদের এবং প্রবাস ফেরতদের জন্য সরকার প্রদত্ত সকল সুবিধাপ্রাপ্তি নিশ্চিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সমন্বয় সাধন করা। শিক্ষিত তরুণদের জন্য সরকারি-বেসরকারি প্রশিক্ষণের সমন্বয়ে বিশ্বনাথের তারুণ্যকে দক্ষ মানবসম্পদ হিসাবে গড়ে তুলে সারা বাংলাদেশের তরুণ সমাজের জন্য রোল মডেল হিসাবে প্রতিষ্ঠা। বিশেষতঃ তরুণদের আউটসোর্সিংয়ে উৎসাহিত করতে ফ্রিল্যান্সার তরুণদের মধ্যে যোগাযোগ বৃদ্ধির লক্ষ্যে উপজেলায় ‘ফ্রিল্যান্সার হাব’ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রাখা।

বিশ্বনাথের শিক্ষা ব্যবস্থাপনায় কাঙ্খিত উন্নয়ন তরান্বিত করতে স্কুল, কলেজ, মাদ্রাসা’সহ শিক্ষা সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের মাঝে সমন্বয় সাধন, আধুনিক ও তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষা প্রতিষ্ঠান নিশ্চিতকরণ এবং সরকার কর্তৃক সরবরাহকৃত যাবতীয় শিক্ষা উপকরণ শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে যথাযথভাবে ব্যবহার নিশ্চিতে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা। আগামীর বিশ্বনাথে সৎ ও উদ্যমী তরুণদের স্বতঃস্ফূর্ত পদচারণা নিশ্চিত করতে উপজেলায় একটি কার্যকর ইয়ুথ ফোরাম গঠনের উদ্যোগ গ্রহণ। এই ফোরামের মাধ্যমে সমাজে ইতিবাচক পরিবর্তনের স্বপ্নে বিভোর তরুণ উদ্যোক্তা এবং সংগঠনকে একটি প¬াটফর্মে নিয়ে আসা। তরুণদের সৃজনশীল ও উদ্ভাবনী চিন্তার আদান-প্রদানে সমন্বয়কের ভূমিকা পালন করে তাদের স্বপ্নের বিশ্বনাথ বাস্তবায়নে তারুণ্যের কণ্ঠস্বর হিসাবে ভূমিকা রাখা এবং তারুণ্যের জয়যাত্রায় সহযাত্রী হওয়া।

সরকারি বরাদ্দ বিতরণে স্বচ্ছতা নিশ্চিতে সরকারি নানা বরাদ্দ যথাযথভাবে জনসাধারণের দোরগোড়ায় পৌঁছানোর জন্য কার্যকর উদ্যোগ গ্রহণ করা। এজন্য বরাদ্দপ্রাপ্তির সাথে সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমের নির্দিষ্ট আইডিতে এবং উপজেলার সাংবাদিকদের মাধ্যমে প্রচারের ব্যবস্থা করা। বিশেষতঃ গভীর নলকূপ বরাদ্দের বিষয়ে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করা এবং উপজেলার প্রান্তিক ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর মধ্যে ন্যায্যতার ভিত্তিতে সরকারি ডীপ টিউবওয়েল বরাদ্দ দেওয়া।

বাসিয়া নদী দূষণমুক্তকরণ, সৌন্দর্য বর্ধন ও যথাযথ রক্ষণাবেক্ষণ নিশ্চিতে সংশ্লিষ্ট সরকারি দফতরসমূহ ও স্থানীয় সরকারের সংশ্লিষ্ট ইউনিটসমূহকে কার্যকর ভূমিকা রাখতে উৎসাহিত করা। গ্রামীণ হাটবাজারে পরিকল্পিত ও আধুনিক ড্রেনেজ সিস্টেম চালু, পর্যাপ্ত শৌচাগার ও পানির সুব্যবস্থা করার উদ্যোগ গ্রহণে কার্যত ভ‚মিকা রাখা। গ্রামীণ উন্নয়ন ও কৃষি বিপ্লবকে তরান্বিত করতে শহরের তুলনায় গ্রামীণ জনপদে ন্যায্য পরিমাণ বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতে প্রত্যন্ত গ্রামের খেটে খাওয়া জনতার কন্ঠস্বর হিসাবে যথাযথ কর্তৃপক্ষের কাছে দাবি পৌঁছানো। গ্রামীণ রাস্তাসমূহে পর্যাপ্ত স্ট্রিট লাইট সরবরাহের উদ্যোগ গ্রহণ করা।

দ্বারে দ্বারে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রতিটি গ্রামীণ বাজারে নিয়মিত ফ্রি মেডিক্যাল ক্যাম্প কর্মসূচি বাস্তবায়ন করা। এক্ষেত্রে বিভিন্ন সামাজিক সংগঠন, এনজিও এবং দাতব্য সংস্থার সাথে সমন্বয় সাধন করা। পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কমিউনিটি ক্লিনিক’সহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সরকারী স্বাস্থ্যসেবা কেন্দ্রে জনগণের যথাযথ সেবা প্রাপ্তি নিশ্চিত করতে স্বাস্থ্যসেবা সংশ্লিষ্টদের সাথে সমন্বয় সাধন এবং নজরদারি করা। এছাড়া, সরকারি সেবা প্রাপ্তির নিশ্চয়তা, ইসলামী মূল্যবোধ রক্ষা ও সাম্প্রদায়িক সম্প্রীতি, কৃষি যান্ত্রিকীকরণ ও শস্য বহুমুখীকরণ, ক্রীড়াঙ্গনকে এগিয়ে নেয়ার পাশাপাশি বেশ কিছু নতুন নতুন বিষয়গুলো ইশতেহারে তুলে ধরেন।

আরো সংবাদ