AM-ACCOUNTANCY-SERVICES-BBB

রশিদপুরে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় গাড়ি চালাক-হেলপার ও চিকিৎসকসহ নিহত ৭

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ২৬ - ২০২১ | ১১: ১৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার রশিদপুরে দুইবাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এর মধ‌্যে  ঘটনাস্থলেই গাড়ির চালক ও হেলপারসহ ৫জন নিহত হন। শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ‌্যে ৪জনের পরিচয় পাওয়া গেছে।  তারা হলেন- এনা পরিবহনের চালক মঞ্জু আহমেদ, হেল্পার জাহাঙ্গীর, লন্ডন এক্সপ্রেসের সুপারভাইজার রুহুল আমিন ও সিলেটে উইমেন্স মেডিক্যাল কলেজের লেকচারার ডাঃ আল-মাহমুদ সাদ ইমরান খান।

এ ঘটনায় আরও ২৮ জন গুরুতর আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রত‌্যেক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী লন্ডন এক্সপ্রেস (ঢাকা মেট্রো-ব ১৫-৩১৭৬) গাড়িটি দ্রুত গতিতে রশিদপুর ব্রিজ পার হয়েই বিপরীত দিক থেকে আসা এনা পরিবহন (ঢাকা মেট্রো ব ১৪-৭৩১১) গাড়ির উপর উঠে যায়। এসময় প্রচণ্ড গতিতে এনা বাসের সঙ্গে লন্ডন এক্সপ্রেসের সংঘর্ষ ঘটে। স্থানীয় লোকজন গাড়ির গ্লাস ভেঙ্গে আহত ও নিহতদের উদ্ধার করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। লন্ডন এক্সপ্রেস গাড়িটি দ্রুত গতিতে ভুল সাইটে চলে আসার কারণে এ ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে এমনটাই জানান প্রত‌্যেক্ষদর্শীরা।

লন্ডন এক্সপ্রেসের বেঁচে যাওয়া এক যাত্রী জানান, ঢাকা থেকে আসার পথে বার বার গাড়ির চালক অন্য গাড়িকে বেপরোয়া গতিতে ওভারটেক করছিলেন। কয়েকবার আমরা সতর্ক করার পরও চালক আমাদের কথা শুনেননি। যে কারণে এমন মারাত্মক দুর্ঘটনা ঘটেছে।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, সকালে কুয়াশা তেমন একটা ছিলো না। গাড়ির অবস্থান দেখে মনে হচ্ছে লন্ডন এক্সপ্রেস দ্রুত গতিতে ওভারটেক করে এনা গাড়ির সঙ্গে সজোরে ধাক্কা খায়। অথবা লন্ডন এক্সপ্রেসের চালক ঘুমিয়েও থাকতে পারেন। বিষয়টি পরে তদন্তে বিস্তারিত জানা যাবে। তিনি বলেন, দুর্ঘটনায় হতাহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সকাল সাড়ে ৯টা পর্যন্ত দক্ষিণ সুরমা থানার একদল পুলিশ এবং ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছিল।

এদিকে, দুর্ঘটনার পরপরই সিলেট-ঢাকা মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। রশিদপুরের দুদিকে প্রায় তিন কিলোমিটারজুড়ে সব ধরণের যানবাহন আটকা পড়ে। পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধার অভিযান শেষে সকাল সাড়ে ৯টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কে  চলাচল স্বাভাবিক হয়।

আরো সংবাদ