AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সোনালী বাংলা বাজারে মৌরশী ভূমি জোরপূর্বক বিক্রির পায়তারা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: সেপ্টেম্বর - ৮ - ২০২০ | ৮: ৫৮ অপরাহ্ণ

IMG 20200908 150457 1

বিশ্বনাথনিউজ২৪ :: বিশ্বনাথ ও ছাতক উপজেলার সীমান্তবর্তী সোনালী বাংলা বাজারে ব্যক্তি মালিকানাধীন ভূমি জোরপূর্বক দখলে নিয়ে বিক্রি করার পায়তার অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে সিলেট সদর উপজেলার জালালাবাদ থানার বলাউরা গ্রামের খোয়াজ আলীর পুত্র চেরাগ আলী বাদী হয়ে ছাতক থাকায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযুক্তরা হলেন- সোনালী বাংলা বাজার পরিচালনা কমিটির কার্যকরী সভাপতি ও ছাতক থানার ব্রাক্ষনজুলিয়া গ্রামের মৃত আব্দুল খালিক চান্দ আলীর পুত্র একলাছুর রহমান ফয়েজ, বাজার কমিটির সভাপতি ও বিশ্বনাথ উপজেলার সাতপাড়া গ্রামের মৃত আব্দুন নুরের পুত্র আবুল কালাম এবং সাধারণ সম্পাদক ও একই উপজেলার নোয়াগাঁও গ্রামের মৃত আস্তফা মিয়ার পুত্র হিরন মিয়া।

অভিযোগে বাদী চেরাগ আলী উল্লেখ করেন, ছাতক উপজেলার সোনালী বাংলা বাজারে অবস্থিত ব্রাক্ষনজুলিয়া মৌজার ৮০৯নং খতিয়ানের ১৬৮৯ নং দাগে ১২শতক ভূমি রয়েছে, যা বাদীর দাদা আব্বাস আলীর নামীয় সম্পত্তি। বর্তমানে ওই ভূমি বাদীসহ আব্বাস আলীর অংশীদারদের নামে রেকর্ড রয়েছে। সম্প্রতি ভূমিটি অভিযুক্তরা জোরপূর্বকভাবে দখল ও বিক্রির পায়তার শুরু করেন এবং বাদীর আপত্তি না মেনে ভূমি বিক্রির জন্য তারা নোটিশের মাধ্যমে দরপত্র আহবান করেন। এই সংবাদ পেয়ে গত ৫ সেপ্টেম্বর দুপুরে বাদী বাজারে উপস্থিত হয়ে ভূমিটি কেহ বিক্রি না করতে অনুরোধ করেন। এসময় অভিযুক্তরা বাদী বিভিন্ন ধরণের হুমিক প্রদান করেন।

এরপর গত ৭ সেপ্টেম্বর বাদী চেরাগ আলীর পক্ষ হতে অভিযুক্তদের কাছে লিগ্যাল নোটিশ প্রেরণ করেন সুনামগঞ্জ জজ কোর্টে আইনজীবী মো. জুলহাস মিয়া।

চেরাগ আলীর আনিত অভিযোগ সঠিক নয় দাবি করে সোনালী বাংলা বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অভিযুক্ত হিরন মিয়া বলেন, চেরাগ আলীর পূর্ব পুরুষ ওই জায়গাটি বাজারে নামে দান করেছেন। বর্তমানে ভূমির মালিক বাজার কর্র্তৃপক্ষ।

আরো সংবাদ