বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

বিশ্বনাথে পাল্টাপাল্টি সভা আহবান : সংঘর্ষের আশংকা

নিজস্ব প্রতিবেদক ::  সিলেটের বিশ্বনাথে তেলিকোনা এলাহাবাদ আলিম মাদ্রাসা নিয়ে বিরোধকে কেন্দ্র করে পাল্টাপাল্টি সভা আহবান করায় দু’পক্ষের মধ্যে বিরাজ করছে উত্তেজনা। তেলিকোনা গ্রামবাসীর বিরুদ্ধে আগামীকাল মঙ্গলবার (২৮ জানুয়ারী) তেলিকোনা ব্রীজ সংলগ্ন মাঠে সভা আহবান করেছেন মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা আবু তাহির মোহাম্মদ হোসাইনের পক্ষের লোকজন। একই সময়ে একই স্থানে অধ্যক্ষের বিরুদ্ধে পাল্টা সভা আহবান করেছেন গ্রামবাসী। পাল্টাপাল্টি সভা আহবান করায় এই উত্তেজনা দেখা দিয়েছে। ফলে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী।

এদিকে, বিষয়টি জানতে পেরে সভা-পাল্টা সভা আহবানকারী দুটি পক্ষকে থানায় ডেকেছেন ওসি শামীম মুসা।

জানা গেছে, অধ্যক্ষ মাওলানা আবু তাহির মোহাম্মদ হোসাইনের বিরুদ্ধে ভূয়া ভাউচারে অর্থ আত্মসাৎ এবং একই সাথে অধ্যক্ষ ও কাজী পদে দায়িত্ব পালন করে বিধি বহির্ভূতভাবে বেতন ভাতা ভোগসহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠে। গত বছর ১২মার্চ সিলেট জেলা প্রশাসক বরাবর ওই অভিযোগ করেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা এটিএম ওলিউর রহমানের চাচাতো ভাই মাদ্রাসার আজীবন দাতা সদস্য আবদুস সবুর। অভিযোগের প্রেক্ষিতে গত বছরের ২৪ ডিসেম্বর সরেজমিন তদন্ত করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমির কান্তি দেব। তদন্তে অভিযোগের অনেকটা সত্যতা তদন্ত কর্মকর্তা পেয়েছেন বলে বিশ্বস্থ সূত্রে জানা যায়।

অধ্যক্ষ তার বিরুদ্ধে আনিত এই অভিযোগ থেকে বাঁচতে আজীবন দাতা সদস্য আবদুস সবুর, মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল ও সভাপতিসহ প্রতিষ্ঠাতার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মাদ্রাসায় জামায়াত-শিবিরের কার্যক্রম পরিচালনার হয়ে আসছে বলে শিক্ষামন্ত্রীসহ বিভিন্ন সরকারি দপ্তরে চলতি বছরের ৭ জানুয়ারি অভিযোগ প্রদান করেন। ওই লিখিত অভিযোগে এলাকার কয়েকজন লোকের স্বাক্ষর জালিয়াতি করায় অধ্যক্ষের বিরুদ্ধে ফুসে উঠেন এলাকাবাসী। এনিয়ে এলাকায় দেখা দেয় উত্তেজনা। গত ১৬ জানুয়ারী তেলিকোনা গ্রাম ও এলাকাবাসী অধ্যক্ষ মাওলানা আবু তাহির মোহাম্মদ হোসাইনের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সভা করেন। এই সভা করায় গ্রামবাসীর বিরুদ্ধে আগামীকাল মঙ্গলবার তেলিকোনা ব্রীজ সংলগ্ন মাঠে সভা আহবান করেন অধ্যক্ষ মাওলানা আবু তাহির মোহাম্মদ হোসাইনের পক্ষের লোকজন। এতে একই সময়ে একই স্থানে পাল্টা সভা আহবান করেন গ্রামবাসীও।

থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মূসা বলেন, খবর পেয়ে সোমবার সন্ধ্যায় উপজেলার তেলিকোনা গ্রামের সভাস্থলে একদল পুলিশ পাঠানো হয় এবং দু’পক্ষকে আগামীকাল (মঙ্গলবার) সভা না করে থানায় আসতে বলা হয়।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!