AM-ACCOUNTANCY-SERVICES-BBB

দশঘর ইউনিয়ন প্রগতি ট্রাস্ট ইউকে’র বৃত্তি বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ৭ - ২০২০ | ৭: ৪৩ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নে ঐতিহ্যবাহী সংগঠন দশঘর ইউনিয়ন প্রগতি ট্রাস্ট ইউকের উদ্যোগে স্কুল, কলেজ এবং মাদ্রাসাসহ ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬১জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৭ জানুয়ারি) স্থানীয় ময়নাগঞ্জ বাজারস্থ শেখ মহল কমিউনিটি সেন্টারে আনুষ্ঠানিকভাবে এই বৃত্তি বিতরণ করা হয়।

বৃত্তি বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও ট্রাস্টের ট্রাস্টী আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেন- এক সময় শিক্ষাক্ষেত্রে প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ উপজেলা অনেক পিছিয়ে ছিল। আমি এমপি থাকাবস্থায় এতদঞ্চলের শিক্ষার অগ্রগতি-উন্নতির জন্যে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড উপহার দিয়েছি। স্কুল, কলেজ, মাদ্রাসাগুলোতে নতুন নতুন ভবন দিয়েছি।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার হওয়ায় বিশ্বনাথের উপজেলা চেয়ারম্যানের হাত ধরে সরকারের শিক্ষা উন্নয়ন কর্মকান্ড এতদঞ্চলে এখনও চলমান আছে। সরকারের পাশাপাশি প্রবাসীদের আন্তরিক সহযোগিতায় শিক্ষা ক্ষেত্রে বিশ্বনাথ এগিয়ে যাচ্ছে। বিশেষ করে দীর্ঘদিন ধরে এই উপজেলার শিক্ষার সামগ্রিক উন্নয়নে ‘দশঘর ইউনিয়ন প্রগতি ট্রাস্ট ইউকে’ যে নিরলস ভূমিকা রেখে চলেছে, তা অনস্বীকার্য। ট্রাস্টের এই অগ্রযাত্রা অব্যাহত থাকলে অদূর ভবিষ্যতে বিশ্বনাথের শিক্ষা ব্যবস্থার আরও বেশি উন্নতি সাধিত হবে।

ট্রাস্টের সভাপতি সাইদুল ইসলাম নানুর সভাপতিত্বে এবং কো-অর্ডিনেটর মাস্টার আব্দুল আহাদ ও আব্দুল কাইয়ূম চুন্নুর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া। স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের কোধাষ্যক্ষ সেলিম আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি সাজিদ আলী মেনন, ট্রাস্টী তাজ উদ্দিন, সমাজসেবক মোহাম্মদ আসাদুজ্জামান, তজম্মুল আলী, শাহ ফয়েজ আহমদ সেবুল, ইলিয়াস মিয়া, এমাদ উদ্দিন খান, হাবিবুর রহমান।

শুরুতে ক্বোরআন তেলাওয়াত করেন মাদ্রাসা শিক্ষার্থী লোকমান আহমদ। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন শ্রেনি পেশার ব্যক্তিবর্গসহ অনেই উপস্থিত ছিলেন।

আরো সংবাদ