AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসবে পালন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ১ - ২০২০ | ৭: ৩২ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: নতুন বই। নতুন আনন্দ। আর নতুন বইয়ের মাধ্যমেই শুরু হয় নতুন শিক্ষাবর্ষ। নতুন বছরে নতুন বই পাওয়ার আনন্দের ছোঁয়া পেয়েছে সিলেটের বিশ্বনাথ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার সকাল ১০টার দিকে প্রধান অতিথি হিসেবে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক বর্ণালী পাল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পড়ার জন্য পড়া নয়, সুশিক্ষা অর্জন করেই আজকের শিক্ষার্থীদেরকে সুনাগরিক হয়ে উঠতে হবে। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশ ও জাতিকে নেতৃত্ব দেবে। তাই আমাদের শিক্ষার্থীরা যাতে সুশিক্ষা গ্রহন করে সুনাগরিক হয়ে উঠতে পারে সেজন্য শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরকে গূরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। কারণ সুশিক্ষায় শিক্ষিত ব্যক্তিরাই কেবল পারেন দেশ ও জাতিকে উন্নয়নের চরম শিখড়ে পৌঁছাতে। আর শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হলে সরকারের গৃহিত বছরের প্রথম দিনে নতুন বই দেওয়ার যুগান্তরকারী প্রদক্ষেপ সার্থক হবে।

বিশ্বনাথ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষাক কবির উদ্দীনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষিকা রোকসানা বেগমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমদ, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন প্রতিষ্ঠানের শিক্ষার্থী ফারদিন রহমান দ্রুব, গীতাপাঠ করেন অন্নেশা দাশ নিধি ও স্বাগত বক্তব্য রাখেন সহকারী শিক্ষিকা ছায়ারুন বেগম। এসময় বিশ্বনাথ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সদস্য নূর উদ্দিনসহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ