AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বালাগঞ্জে কৃষকদের মধ‌্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ১ - ২০১৯ | ১: ০৭ পূর্বাহ্ণ

বালাগঞ্জ সংবাদদাতা :: সিলেট-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, সরকার কৃষিখাতে ব্যাপক উন্নয়ন কার্যক্রম গ্রহণ করেছে। বর্তমান সরকার কৃষি ও শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী উন্নয়ন করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনা এদেশের সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

তিনি শনিবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় বালাগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে বালাগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত রবি/২০১৯-২০ মৌসুমে ভূট্রা, সরিষা, সূর্যমুখী, শীতকালীন মুগ এবং গ্রীষ্মকালিন মুগ ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মধ‌্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব‌্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এএসএম জাহিদুর রহমানের সভাপতিত্বে ও উপকৃষি কর্মকর্তা আবুল কাশেম হিমেলের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব‌্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাশ, ফেঞ্চুগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা আকলিমা বেগম, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ মতিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পূর্ব পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মতিন, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নাসির উদ্দিন, পূর্ব গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, ফেঞ্চুগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আকরাম হোসেন, বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তুহিন মনসুর প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার ৩শ ৮০জন কৃষককে জনপ্রতি ২ কেজি ভূট্টা বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার, ৩শ ৮০জন কৃষককে জনপ্রতি ০১ কেজি সরিষা বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার, ০৫ জনকে জনপ্রতি ১.৫ কেজি সূর্যমুখী বীজ, ২০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি এমওপি সার, ৩০ জনকে জনপ্রতি ০৫ কেজি শীতকালীন মুগ বীজ, ১০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি এমওপি সার এবং ১০ জনকে জনপ্রতি ০৫ কেজি গ্রীষ্মকালিন মুগ বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়।

আরো সংবাদ