AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ২৫ - ২০১৯ | ৫: ৫৬ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রাসরণ অধিদপ্তরের উদ্যোগে কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার সকালে উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলীর সভাপতিত্বে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবদুল্লাহ-আল জুবায়ের বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সদস্য নূর উদ্দিন, সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল, কামাল মুন্না, আক্তার আহমদ শাহেদ প্রমুখ।
অনুষ্ঠানে উপজেলার ৮টি ইউনিয়নের ৮০৫ জন কৃষক বিনামূল্যে বীজ ও সার পান।
২০১৯-২০ অর্থ বছরে রবি এবং ২০১৯-২০ মৌসুমে ভূট্টা, সরিষা, সূর্যমুখী, শীতকালীন মুগ ও পরবর্তী খরিপ-১ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ প্রণোদনা কর্মসূচীর আওতায় কৃষকদের মধ্যে বীজ ও সার বিতরণ করা হয়। এতে বিশ্বনাথ উপজেলা কৃষকদের মধ্যে ৩৮০ জন সরিষার, ৩৮০ জন ভূট্টার, ৫ জন সূর্যমুখীর, ৩০ জন শীতকালীন মুগের ও ১০ জন গ্রীষ্মকালীন মুগের বীজ পেয়েছেন। এর মধ্যে সরিষা আবাদকারী কৃষকরা জনপ্রতি ১ কেজি বীজ এবং ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, ভূট্টা আবাদকারী প্রতি কৃষক ২ কেজি বীজ এবং ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, সূর্যমুখী আবাদকারী কৃষকরা জনপ্রতি ১.৫ কেজি বীজ এবং ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, শীতকালীন মুগ আবাদকারী কৃষকরা জনপ্রতি ৫ কেজি বীজ এবং ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, গ্রীষ্মকালীন মুগ আবাদকারী কৃষকরা জনপ্রতি ৫ কেজি বীজ এবং ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার পেয়েছেন।

আরো সংবাদ