বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

বিশ্বনাথে জলাশয়ে বিষ প্রয়োগ করে মাছ চুরির অভিযোগে মামলা দায়ের

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে জলাশয়ে বিষ প্রয়োগ ও মাছ চুরির অভিযোগে ১০জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। উপজেলা অলংকারী ইউনিয়েনের রামপুর গ্রামের সাবেক মেম্বার মৌরশ আলী বাদী হয়ে গত রবিবার (১৭ নভেম্বর) রাতে বিশ্বনাথ থানায় এই মামলা দায়ের করেন। মামলা নং- ১৫। অভিযুক্তরা হলেন- অলংকারী ইউনিয়নের মীরেরগাঁও (খুরমা) গ্রামের হাসিম আলী, রহমত, আনোয়ার আলী, সুমন, বাবুল, আল আমিন, আমিন আলী, সেবুল, রবাই ও অনিক। এছাড়া মামলায় আরও ৪০/৫০ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে।
মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়, সিলেট-খাজাঞ্চী রেল লাইনের বড়ভাঙ্গা ব্রীজ সংলগ্ন জলাশয় রেলওয়ে কর্তৃপক্ষের কাছ থেকে ১৯৫৭ইং সালে ৯৯ বছরের জন্য লীজ নেন এলাকাবাসী। এই লীজ নেওয়ার পর থেকে উক্ত জলাশয়ে মৎস্য চাষ ও মৎস্য আহরণ করে আসছেন এলাকাবাসী। কিন্ত অভিযুক্তরা বিভিন্ন সময়ে বাদী ও স্বাক্ষীদেরকে বাঁধা ও হুমকি প্রদান করে আসছেন। গত ২৩ অক্টোবর ভোরে অভিযুক্তরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘবদ্ধ হয়ে জলাশয়ের পানিতে বিষ প্রয়োগ করেন। এতে জলাশয়ের কিছু মাছ পানিতে ভেসে উঠলে অভিযুক্তরা প্রায় তিন লাখ টাকার মাছ চুরি করে নিয়ে যান এবং প্রায় ১০ লাখ টাকার বিষে মারা গিয়ে মারাত্মক দুর্গন্ধ ও অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি হয়। ইতিপূর্বে ২০১৬ সালে অভিযুক্তরা একইভাবে এই জলাশয়ে বিষ প্রয়োগ করে মাছ চুরি ও পরিবেশ দুষন করেন। ততকালীন সময়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে অনুষ্ঠিত সালিস বৈঠকে অভিযুক্তরা নিজেদের দোষ স্বীকার করে ভবিষ্যতে মাছ চুরি ও ক্ষতিসাধন না করার মর্মে অঙ্গীকারনামা প্রদান করেছিলেন।
মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. শামীম মুসা বলেন, আসামীদেরকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!