বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

ব্রাহ্মণবাড়িয়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত ১৬ : আহত শতাধিক

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেট থেকে ছেড়ে যাওয়া চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসের সাথে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী ট্রেন তুর্নানিশিথার মুখোমুখি সংঘর্ষ মারা গেছেন ১৬ জন যাত্রী এবং আহত হয়েছেন শতাধিক। মঙ্গলবার রাত ৩টার দিকে ব্রাহ্মনবাড়িয়ার কসবার মন্দবাগ এলাকায় এ ভয়াবহ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহত কারও পরিচয় জানা যায়নি।

জানা গেছে, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী তূর্ণা নিশীথা ট্রেনকে মন্দবাগ স্টেশনে দাঁড়ানোর জন্য সিগন্যাল দেওয়া হয়। কিন্তু সেই সিগন্যাল অমান্য করেন তুর্ণানিশিথার চালক। ওই সিগন্যালে সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস প্রধান লেন থেকে ১ নম্বর লাইনে যেতে শুরু করে।

উদয়ন ট্রেনটির ছয়টি বগি ১ নম্বর লাইনে উঠতে পেরেছিল। অন্য বগিগুলো প্রধান লেনে থাকা অবস্থায় তূর্ণা নিশীথা সিগন্যাল অমান্য করে। এতে তূর্ণা নিশীথার একাধিক বগি ওই ট্রেনের কয়েকটি বগির ওপর উঠে যায়। এতে উদয়নের তিনটি বগি দুমড়ে মুচড়ে যায়। এতে এপর্যন্ত ১৬জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ‌্যে ১০ জনের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে, বাকি ৬ জন বিভিন্ন হাসপাতালে মারা যান। আহত এ পর্যন্ত ৭৪ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। নিহতদের সবাই উদয়নের যাত্রী ছিলেন বলে ধারণা করা হচ্ছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন স্থানীয়রা।

ফায়ার সার্ভিস, পুলিশ, রেলওয়ে কর্তৃপক্ষ ও স্থানীয় অধিবাসীরা উদ্ধার কাজ চালাচ্ছেন। ব্রাহ্মনবাড়িয়া জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের এই কমিটি গঠন করা হয়। ঘটনার পর থেকেই চট্টগ্রামের সঙ্গে সিলেট ও ঢাকার রেলযোগাযোগ বন্ধ রয়েছে।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!