AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে চাঁদা দাবি ও হত্যার হুমকি : মামলা দায়ের

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ৬ - ২০১৯ | ৯: ৩৭ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: বিশ্বনাথে মাজার কর্তৃপক্ষের কাছে চাঁদা দাবি ও হত্যার হুমকি প্রদানের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। উপজেলার অলংকারী ইউনিয়নের পিটাকরা গ্রামের মৃত আব্দুল মুতালিব উরফে কটাই মিয়ার পুত্র ও স্থানীয় শাহ্ সুনামদী (রহ:) সহ তিন ওলীর মাজামের মোতাওয়াল্লী আব্দুল আখতার হোসেন বাদি হয়ে ৫জনকে অভিযুক্ত করে সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ৩নং আমলীগ্রহনকারী আতালতে এই মামলা দায়ের করেন (সিআর মামলা নং- ৩৫২/২০১৯ইং)। আদালতের নির্দেশে গত রবিবার (৩ নভেম্বর) মামলাটি বিশ্বনাথ থানায় রেকর্ড (এফআইআর) করা হয়। মামলা নং- ৫।
মামলার অভিযুক্তরা হলেন- পিটাকরা গ্রামের মৃত সিকন্দর আলীর পুত্র ইলিয়াস আলী আল হোমাইদী (৪৫), আলকাছ আলী (৫০), মোহাম্মদ আলী (৩০), একই গ্রামের মৃত ইরফান আলীর পুত্র জাহির আলী (৬০) ও জাহির আলীর পুত্র আয়না মিয়া (৫০)।
মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, পিটাকরা গ্রামে ‘হযরত শাহ্ সুনামদি (রহ:), হযরত শাহ্ সরবদি (রহ:) ও হযরত শাহ্ সনদাসি’র (র:) মাজার’ নামে তিন ওলীর মাজার রয়েছে। বাংলাদেশ ওয়াক্ফ প্রশাসক কার্যালয়ে ‘শাহ্ সুনাম উদ্দিন গং ওয়াক্ফ এষ্টেট’ মাজারটি তালিকাভূক্ত (ইসি নং- ১৫৪০৫) রয়েছে। ওয়াক্ফ প্রশাসক কর্তৃক আখতার হোসেন মোতাওয়াল্লী নিয়োগপ্রাপ্ত হয়ে ২০১২ সাল থেকে বংশানুক্রমে এই মাজারের রক্ষনাবেক্ষন, উন্নতি, ওয়াজ মাহফিল ও বাৎসরিক উরুস পরিচালনা করে আসছেন। অভিযুক্তরা মাজার বিদ্ধেসী ও প্রায় সময় মাজারের আয় থেকে টাকা নেওয়ার চেষ্টা করে আসছেন। যুগ যুগ ধরে প্রতি বৎসর পৌষ মাসের ২০ তারিখে মাজার প্রাঙ্গনে উরুস আয়োজন করা হয়। এতে দেশের বিভিন্ন জায়গা থেকে শত শত মাজার প্রেমী ও ভক্তরা সমবেত হন। এরই ধারাবাহিকতায় আগামী ৩ জানুয়ারী (২০ শে পৌষ) পূর্ব নির্ধারিত উরুস আয়োজনের জন্য গত ১৭ অক্টোবর বিকেলে মাজার প্রাঙ্গনে পরিচালনা কমিটির সদস্যবৃন্দ সমবেত হন। তখন অভিযুক্তরা দেশীয় অস্ত্রসস্ত্রসহ মাজার প্রাঙ্গনে প্রবেশ করে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করেন। এভাবে প্রতি বছর উরুসের আগে ২লক্ষ টাকা করে চাঁদা না দিলে উরুসের কার্যক্রম পরিচালনা করা যাবে না বলে প্রাণে হত্যার হুমকি দিয়ে অভিযুক্তরা ঘটনাস্থল ত্যাগ করেন বলে মামলা এজাহারে উল্লেখ করা হয়।
মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা বলেন, আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আরো সংবাদ