AM-ACCOUNTANCY-SERVICES-BBB

দক্ষিণ সুরমায় ৪৮ তম জাতীয় সমবায় দিবস পালিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ৪ - ২০১৯ | ১১: ২৩ পূর্বাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে দক্ষিণ সুরমায় উপজেলা পরিষদের উদ্যোগে সমবায় সমিতির সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে গত শনিবার জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, পুরস্কার বিতরণসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

র‌্যালি পরবর্তী উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট-৩ আসনের এমপি, বাণিজ্য ও ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেন, জাতীয় সমবায় দিবস বাংলাদেশ সরকার ঘোষিত একটি জাতীয় দিবস। এ দেশের কৃষি ও পল্লী উন্নয়নে সমবায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। যেসব সমবায় সমিতির সদস্যরা বিভিন্ন পণ্য উৎপাদনের সাথে সংশ্লিষ্ট তাদের প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হবে। আত্মকর্মসংস্থান সৃষ্টি, কৃষি উৎপাদন বৃদ্ধি, কৃষি পণ্যের প্রক্রিয়াজাতকরণ ও বিপণনের মাধ্যমে পল্লীর মানুষের আয় ও ক্রয়ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে উপযুক্ত প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে। সমবায় সম্পর্কে জনগণকে সচেতন করা এবং সমবায় আন্দোলনে গতিশীলতা আনয়নে সমবায়ের মাধ্যমে আয়-বৈষম্য হ্রাস করে ন্যায়ভিত্তিক একটি সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিন্টু চৌধুরীর সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা বিজিত কুমার আচার্য্য’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম, যুগ্ম সম্পাদক রাজ্জাক হোসেন, মোগলাবাজার থানার ওসি আখতার হোসেন, বীর মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র পাল, ডাঃ মাহবুবুল আলম, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম. আহমদ আলী, সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, মোগলাবাজার ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তা, আওয়ামীলীগ নেতা ফজলুল করিম হেলাল। উপজেলা সমবায় কর্মকর্তা জাহির উদ্দীন পাটোয়ারীর স্বাগত বক্তব্যের মাধ্যমে সুচিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, সমাজসেবা কর্মকর্তা আব্দুল মুন্তাকিম, পল্লী উন্নয়ন কর্মকর্তা আহমদ আলী, কামালবাজার ইউপি প্রশাসক তন্ময় আদিত্য, সমবায়ী গিয়াস উদ্দিন ও মঈন উদ্দীন। পরে সমবায়ীদের মধ্যে ক্রেস্ট এবং উপজেলা সমাজ সেবা অফিসের উদ্যোগে জাতীয় সমাজ কল্যাণ পরিষদের চেক ও শিক্ষা অফিসের উদ্যোগে প্রতিবন্ধী শিক্ষার্থীদের হুইল চেয়ার বিতরণ করেন প্রধান অতিথি।

আরো সংবাদ