AM-ACCOUNTANCY-SERVICES-BBB

মানুষের কল্যাণে সততার সাথে কাজ করতে হবে -বিশ্বনাথে ডিসি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২৯ - ২০১৯ | ১: ১০ পূর্বাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে উপজেলার উপজেলা ভূমি অফিস, প্রয়াগমহল ইউনিয়ন ভূমি অফিস, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ডিজিটাল সেন্টার এবং লামাকাজী ইউনিয়নের রাজাপুর গ্রামে সূচনা কর্মসূচির কার্যক্রমসহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেছেন জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। সোমবার (২৮ অক্টোবর) সকালে থেকে পরিদর্শনকালে তিনি ভূমিহীনদের মধ্যে কৃষি খাস জমি বন্দোবস্তের পর্চা-নামজারীকৃত খতিয়ান বিতরণ এবং সূচনা কর্মসূচির উপকারভোগী মা ও কিশোরী দলের উঠান বৈঠকে মতবিনিময় করেন।
পরিদর্শনকালে ও উঠান বৈঠকে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, এলাকার মানুষের কল্যাণে সবাইকে সততার সাথে কাজ করতে হবে। এলাকার সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করলে সরকারের গৃহিত প্রকল্পগুলো শতভাগ বাস্তবায়িত হবে। নিজেদের উন্নয়নের জন্য প্রশাসনকেও সহযোগীতা করতে হবে সবাইকে।
তিনি আরও বলেন, শিশুদের উন্নত স্বাস্থ্য ও পুষ্টির জন্য মায়ের গর্ভকালীন সেবাযত্ন এবং ২ বছরের কম বয়সের শিশু ও তাদের মায়েদের নিয়মিত পুষ্টি সমৃদ্ধ খাবার গ্রহন অত্যন্ত জরুরী। এজন্য প্রয়োজন সঠিক পুষ্টি শিক্ষা ও পুষ্টিকর খাদ্যের সহজলভ্য উৎস। আর যা নিয়ে জেলার সবগুলো উপজেলায় নিবিড়ভাবে কাজ করছে সূচনা কর্মসূচী। এই কর্মসূচি গ্রামীণ দরিদ্র পরিবারগুলোকে বছরব্যাপী শাক-সবজী চাষ ও হাঁস-মুরগী-ছাগল-ভেড়া পালন এবং আয় বর্ধনমূলক কাজে দক্ষতা উন্নয়নসহ বিভিন্ন ধরনের উপকরণ সহয়তা প্রদান করায় মা ও শিশুর পুষ্টি উন্নয়নে তাৎপর্যপূর্ণ ভুমিকা রাখছে। এসময় তিনি মাদেরকে নিজেদের পরিবারের সদস্যদের পাশাপাশি প্রতিবেশিদেরকেও পুষ্টি বিষয়ে পরামর্শ প্রদানের পরামর্শ দেন এবং ঝড়ে পরা কিশোরীদের পড়াশুনার চালিয়ে যাওয়ার জন্য উৎসাহ প্রদান করেন।
পরিদর্শনকালে তার সাথে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল, সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ জোহরা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুব আলম শাওন, সূচনা কর্মসূচীর ডিপিডি মোহাম্মদ আলী রেজা, আরডিআরএস এর টিম লিডার ফরাজদুক ভূঁইয়া, উপজেলা প্রকল্প সমন্বয়কারী মোছাব্বের রহমানসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

আরো সংবাদ