AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে দু’পক্ষের সংঘর্ষে আহত ৩০

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২৯ - ২০১৯ | ১২: ০৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথে পাওনা টাকা আদায়ের জের ধরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ৩০জন আহত হয়েছেন। সোমবার (২৮ অক্টোবর) সকালে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের বাওনপুর (মাঝপাড়া) গ্রামের আমরুশ আলীর ছেলে নিজাম উদ্দিন ও একই গ্রামের মনির উদ্দিনের ছেলে গুলজার আলী পক্ষের লোকজনের মধ্যে এঘটনা ঘটে। নিজাম উদ্দিন পক্ষের আহতরা হলেন- নিজাম উদ্দিন (২৬), আমরুশ আলী (৭০), বশির মিয়া (২৮), রুস্তুম আলী (৬৫), আলী (৫০), নুরুল হক (১৮), আমির আলী (৩০), নাজিম উদ্দিন (২৬), ইসলাম উদ্দিন (২৪) ও নুরুল আহমদ (২৫)। গুলজার আলী পক্ষের আহতরা হলেন- নইম উদ্দিন (৬২), গোলাম কিবরিয়া (২৭), শাকিব মিয়া (১৬), ইসলাম উদ্দিন (১৮), আতাউর রহমান (৪৩), মজিদ আহমদ (২৬), মনির উদ্দিন (৫৫), গোলাম হোসেন (১৮), গোলাম আকবর (৩২), আব্দুল মোছাক্কির (৪০), নুর উদ্দিন (৩১), আব্দুর রউফ (২৫), আব্দুল হাই (৩৫), মৌরশ আলী (২০) ও জয়নাল আবেদীন (২৫)। আহতদেরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে রুস্তুম আলী, বশির মিয়া, আমরুশ আলী, আমির আলী ও নাজিম উদ্দিনের অবস্থা গুরুত্বর বলে জানা গেছে।
প্রত্যেক্ষদর্শী সূত্রে জানা যায়, মনির উদ্দিনের ছেলে গুলজার আলী ও আমরুশ আলীর ছেলে নিজাম উদ্দিন উভয়েই গাড়ি চালক। নিজাম উদ্দিনের নিকট থেকে কিছু টাকা ধার নেন গুলজার আলী। এই পাওয়া টাকা আদায়কে কেন্দ্র করে সোমবার সকাল ৭টায় তাদের দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এনিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে। স্থানীয় ইউপি সদস্য সহ এলাকার মুরব্বিগণ তাৎক্ষণিক বিষয়টি শালিসের মাধ্যমে নিস্পত্তির উদ্যোগ নেন এবং তারা প্রথমে নিজাম উদ্দিনের বাড়িতে যান। নিজাম উদ্দিন পক্ষ মুরব্বিদের উদ্যোগে সম্মতি জানালে মুরব্বিগণ গুলজার আলীর বাড়িতে যান। কিন্ত গুলজার আলী পক্ষ মুরব্বিদের উদ্যোগে সম্মতি না দেওয়ায় মুরব্বিগণ পুনরায় নিজাম উদ্দিনের বাড়িতে ফিরেন। এরই মধ্যে গুলজার আলী পক্ষের লোকজন নিজাম উদ্দিন পক্ষকে ডাকাডাকি করলে উভয় পক্ষের লোকজন দেশীয়-অস্ত্র-সস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে মধ্যস্থতাকারী সহ উভয় পক্ষের অন্তত ৩০ জন লোক আহত হন। এলাকাবাসী ও থানা পুলিশ চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।শেষ খবর পাওয়া পর্যন্ত বিষয়টি এলাকার জনপ্রতিনিধি ও স্থানীয় মুরব্বীরা আপোষ-মিমাংসার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।
নিজাম উদ্দিন বলেন, গত ঈদুল আযহার পূর্বে আমার কাছ থেকে ৫হাজার ৩শত টাকা ধার নেয় গুলজার আলী। ধারকৃত টাকা গুলজার আলীর নিকট আমি ফেরত চাইলে সে (গুলজার) পাওনা টাকা অস্বীকার করে এবং টাকা ফেরত দিতে অপারগতা প্রকাশ করে। এনিয়ে আমাদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরবর্তীতে গুলজাল আলীর পক্ষের লোকজন ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে আমাদের বাড়িতে হামলা করেন। এতে আমি, আমার পিতা, ও ভাই’সহ আমাদের পক্ষের বেশ কয়েকজন গুরুত্বর আহত হয়েছি।
গুলজার আলীর পিতা মনির উদ্দিন তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয় দাবি করে বলেন, নিজাম উদ্দিনের নিকট আমার ছেলে ৪ শত টাকা পাওয়া রয়েছে। এই টাকা ফেরত চাইলে নিজাম উদ্দিন আমার ছেলে গুলজার আলীকে মারধর করে। আমরা তাকে বাঁচাতে এগিয়ে গেলে নিজাম উদ্দিন পক্ষের লোকজন আমাদের উপর হামলা চালায়। এতে আমাদের পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছি।
স্থানীয় ইউপি চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন বলেন, বিষয়টি আপোষ-মিমাংসার জন্য চেষ্ঠা চলছে।
বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা বলেন, সংঘর্ষের খবর পেয়ে তাৎক্ষনিক থানা পুলিশ ঘটনাস্থলে প্রেরণ করা হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আরো সংবাদ