বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

বিশ্বনাথে প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার ও গাছের চারা বিতরণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে বিশেষ চাহিদা সম্পন্ন দু’জন প্রতিবন্ধীকে হুইল চেয়ারসহ আরও শতাধিক প্রতিবন্ধীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার রহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভূমি সন্তান বাংলাদেশ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিভাগ, একই বিশ্ববিদ্যালয়ের গ্রীণ এক্সপ্লোর সোসাইটি, সিলেটের ইলেকট্রনিক জার্নালিষ্ট এসোসিয়েশন (ইমজা) ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাধিকার’র সহযোগীতায় এবং ‘দিশারী প্রতিবন্ধী কল্যাণ শ্রমজীবী সমবায় সমিতি লিমিটেড’র উদ্যোগে আনুষ্ঠানিকভাবে প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার ও গাছের চারা বিতরণ করা হয়। সেই সাথে বিদ্যালয় প্রাঙ্গণে বিভিন্ন জাতের গাছের চারা রোপনসহ আরও শতাধিক শিক্ষার্থীদের মধ্যেও গাছের চারা বিতরণ হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া এবং প্রধান বক্তার বক্তব্য দেন শাহজালাল বিজ্ঞাণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. গোকুল চন্দ্র বিশ্বাস।
‘দিশারী প্রতিবন্ধী কল্যাণ শ্রমজীবী সমবায় সমিতি লিমিটেড’র প্রতিষ্ঠাতা সভাপতি আবুল লেইছের সভাপতিত্বে ও শাবিপ্রবির গ্রীণ এক্সপ্লোর সোসাইটির ব্যবস্থাপক স্বপন মাহমোদের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন ভূমি-সন্তান বাংলাদেশের সমন্বয়ক আশরাফুল কবির, সিলেটের গ্রীণ ডিসএ্যাবল্ড ফাউন্ডেশনের (জিডিএফ) নির্বাহী পরিচালক মো: বায়েজিদ খান, ভূমি সন্তান বাংলাদেশর সদস্য বিমান তালুকদার, খাজাঞ্চি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুন নূর, বিশ্বনাথ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহব্বত আলী জাহান, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক মুহিবুর রহমান সুইট, রহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রব। সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন ‘দিশারী প্রতিবন্ধী কল্যাণ শ্রমজীবী সমবায় সমিতি লিমিটেড’র অলংকারী ইউনিয়ন সভাপতি চেরাগ আলী ও কোরআন তেলাওয়াত করেন ‘বিশ্বনাথ উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ’র সভাপতি নবী হোসেন।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, আক্তার আহমদ শাহেদ, ভূমি সন্তান বাংলাদেশের সদস্য মাহবুব রাসেল, অলক চৌধুরী, ইউপি সদস্য আমির উদ্দিন ও সংগঠক বিপ্লব দেব ও অলিউর রহমান। সভায় ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আপ্তাব আলী, সহকারী শিক্ষক সাহেদা আক্তার, খেলা রানী চক্রবর্তী, আলীম উদ্দিন, শংকরী দাস, ফাহমিদা বেগম, শিক্ষানুরাগী জাবেদ আলী, কয়েছ আহমদ, জমির আলী, আহমদ আলী. জহুর আলী, জুনাব আলী, মঈন উদ্দিন, মতছিন আহমদ প্রমুখ।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!