বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

বিশ্বনাথে ভ্রাম্যমান আদালতের অভিযান

জরিমানা আদায় : কারেন্ট জাল ও পোনা মাছ জব্দ

নিজস্ব প্রতিবেদক :: বিশ্বনাথ উপজেলা সদরের নতুন বাজার ও পুরান বাজারে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমান আদালত। বুধবার (৪ সেপ্টেম্বর) বিকেলে এই আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা। এসময় নিষিদ্ধ ঘোষিত কারেন্টজাল ও পোনামাছ বিক্রির দায়ে ব্যবসা প্রতিষ্ঠান ও কয়েকজন মাছ বিক্রেতাকে ১২ হাজার টাকা জরিমানা করা হয় এবং জব্দ করা হয় প্রায় ২.২৫ কেজি কারেন্টজাল ও প্রায় ৪৪ কেজি পোনামাছ। পরে জব্দকৃত কারেন্টজাল উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পাল’র উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয় এবং পোনামাছ এতিমখানাতে বিলি করা হয়। এ সময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. সফিকুল ইসলাম ভূঁইয়া ও থানার একদল পুলিশ উপস্থিত ছিলেন।
অভিযানে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(২) ধারায় নিষিদ্ধ ঘোষিত কারেন্টজাল বিক্রির দায়ে উপজেলার পুরান বাজারে জাহেদ স্টোরের মালিক মোজাহিদ আলীকে ৫ হাজার টাকা, মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(১) ধারায় দেশীয় প্রজাতির ৯ ইঞ্চির নিচের কালি বাউস, ঘনিয়া, মৃগেল ইত্যাদি পোনামাছ বিক্রির দায়ে নতুন বাজারের মাছ বিক্রেতা জমশিদ আলীকে ৩ হাজার, সেলিম উদ্দিনকে ১ হাজার এবং পুরান বাজারের মাছ বিক্রেতা সুনু মিয়াকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান পরিচালনার সত্যতা স্বীকার করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা বলেন, এ রকম অভিযান অব্যাহত থাকবে।


Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!