বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

সিলেটে ‘ভোরের কাগজ পাঠক ফোরাম’র চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা

বিশ্বনাথনিউজ২৪ :: জাতীয় শোকদিবস উপলক্ষে ভোরের কাগজ পাঠক ফোরাম সিলেট জেলা পরিবারের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে সিলেট নগরীর মির্জাজাঙ্গালস্থ পাবলিক কারিগরী বিজ্ঞান ও প্রযুক্তি ইন্সটিটিউট অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় দুই পর্বের এ অনুষ্ঠান। দুই পর্বে অনুষ্ঠিত এ আয়োজনের প্রথম পর্ব শুরু হয় সকাল সাড়ে নয়টায়। প্রথম পর্বে ক ও খ দুটি বিভাগের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দুটি বিভাগেই অংশ নেয় উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন সৈয়দা ফারহিন বিথি ইসলাম ও সৈয়দা নওশীন বিথি ইসলাম। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ক বিভাগে প্রথম স্থান অধিকার করে আয়েশা সিদ্দিকা, দ্বিতীয় শুভ্র দাস, তৃতীয় স্বপ্নীল কর্মকার, চতুর্থ হাফিজুর রহমান হিমেল এবং পঞ্চম স্থান অধিকার করে রাফান মো. আব্দুল ওয়াহেদ। অপরদিকে খ বিভাগে প্রথম হয় অর্শি রুদ্র পাল। এছাড়া খ বিভাগে দ্বিতীয় স্থান অধিকার করে নাজমুল ইসলাম শাফিন, তৃতীয় স্থান অধিকার করে ফাহমিদা নওশিন হিমি, চতুর্থ মিথিলা দাস এবং পঞ্চম স্থান অধিকার করে তাহমিনা রহমান তমা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিকেল ৪ টায় একই ভেন্যুতে অনুষ্ঠিত হয়। পাঠক ফোরামের সিলেট জেলা পরিবারের সদস্য সচিব মিহির মোহন ও সোনিয়া বেগম এর যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন পাঠক ফোরাম সিলেট জেলা পরিবারের আহবায়ক অমিতা বর্ধন। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ছাদ উদ্দিন আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোরের কাগজ সিলেট ব্যুরো প্রধান ফারুক আহমদ, বিশিষ্ট কবি ও ব্যাংকার সুমন বনিক, এপেক্সিয়ান ও সংগঠক জি.ডি রুমু। বক্তব্য রাখেন পাফো সিলেট জেলা পরিবারের প্রতিষ্ঠাতা সভাপতি বিনয় ভূষণ তালুকদার, সংগঠক ধ্রুব গৌতম, সংগঠক হিমেল রায়, গ্রাফিক্স ডিজাইনার তৌহিদ আহমদ, অনুষ্ঠান কমিটির সদস্য সচিব এস এম শিহাব ও মিজানুর রহমান প্রমূখ। সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অবিচ্ছিন্ন শব্দ যদি বঙ্গবন্ধুর জন্ম না হতো তবে বাংলাদেশ হতো না। বাংলাদেশকে পিছিয়ে পড়া জনপদ হিসেবে প্রতিষ্ঠিত করতেই মুক্তিযুদ্ধ বিরোধী শক্তির ঘাতকরা পঁচাত্তরের ১৫ ই আগস্টে জাতির পিতাকে সপরিবারে হত্যা করেছিল। তারা চেয়েছিল বাংলাদেশ যেন বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াতে না পারে। কিন্তু তাদের সেই দুরভিসন্ধি কোন কাজে দেয় নি। আজ বঙ্গবন্ধুর উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে। আলোচনা সভা শেষে চিত্রাঙ্কণ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!